ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

‘এফডিসিতে অসংখ্য মানুষের হাহাকার দেখেছি’

প্রকাশিত: ১৬:২৫, ২৮ মার্চ ২০২১  
‘এফডিসিতে অসংখ্য মানুষের হাহাকার দেখেছি’

চলচ্চিত্র নেই, চাতক পাখির মতো সবার অপেক্ষা কখন আসবেন প্রযোজক। দীর্ঘদিন অ্যাকশন-কাট নেই অনেক পরিচালকের মুখে। কাজহীন পরিচালকদের জন্য যেন দেবদূত হয়ে ১০০ সিনেমার ব্যবস্থা করে দিলেন শাহীন সুমন। তার চাওয়া কাজের মাধ্যমে সহকর্মীদের মুখে হাসি ফুটানো। শাহীন সুমন এমন প্রতিশ্রুতি নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শাপলা মিডিয়ার শতাধিক সিনেমার ঘোষণা ও বাস্তবায়নের মূল কারিগর পরিচালক শাহীন সুমন। যদিও এই নির্মাতা পুরোপুরি কৃতিত্ব দিয়েছেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানকে। শাহীন সুমন রাইজিংবিডিকে বলেন, ‘এফডিসিতে কাজহীন অসংখ‌্য মানুষের হাহাকার দেখেছি। এই ইন্ডাস্ট্রি ব্যস্ত থাকবে সেজন্য সরকার সব করছে। কিন্তু আমরা ব্যস্ত হওয়ার জন্য যা দরকার তা করতে পারছিলাম না। মহান আল্লাহর দরবারে শুকরিয়া সেলিম খানের মতো একজন নিবেদিত প্রাণ প্রযোজক আমার সেই কান্নাভেজা সময়ের সাক্ষী হয়ে আমার সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন। এখন মানুষ অনেক কর্মব্যস্ত। এরচেয়ে ভালো দৃশ্য আর কি হতে পারে?’

এটা নির্বাচনের কৌশল কিনা? জবাবে শাহীন সুমন বলেন, ‘দেখুন আমি এখন যা, নির্বাচনের পরেও তাই থাকব। আমার একথা আমাকে যারা অপছন্দ করেন তারাও জানেন শাহীন কথা দিলে কথা রাখতে সবকিছুই করবে। আমি আমার সহকর্মীদের ছেড়ে কোথাও যাব না। নির্বাচনে জেতা না জেতার কিছু আসে যায় না। কারণ ইন্ডাস্ট্রি আমাকে দিয়েছে, তাই মনে হয়েছে এখন আমার দেওয়ার পালা।’

শাহীন সুমনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গুণী নির্মাতা, হলমালিকগণ ও শিল্পীরা। এই উদ্যোগের ফলে শুধু এফডিসির পরিচালকদেরই বেকারত্ব দূর হয়নি, পাশাপাশি শিল্পী ও অন্যান্য টেকনিশিয়ানরাও ব্যস্ত হয়ে পড়েছেন। কর্মময় এফডিসি আবার নতুন করে প্রাণ ফিরে পেয়েছেন বলে মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা।

আগামী ২ এপ্রিল বাংলাদেশর চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে একই প‌্যানেল থেকে সোহানুর রহমান সোহান সভাপতি ও শাহীন সুমন মহাসচিব পদে লড়ছেন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়