Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

রোজিনা কোথায়?

প্রকাশিত: ১৬:৩৩, ১৮ মে ২০২১   আপডেট: ১৬:৪৯, ১৮ মে ২০২১
রোজিনা কোথায়?

আশি ও নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা রোজিনা। দেশের খ্যাতনামা অভিনেতাদের পাশাপাশি পশ্চিম বাংলার তাপস পাল, মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিমসহ ভারতীয় উপমহাদেশের বিখ্যাত অনেক অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন তিনি। এক সময় চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়ালেও এখন চলচ্চিত্রের পর্দায় রোজিনাকে দেখা যায় না।

এ নিয়ে রোজিনা-ভক্তদের আক্ষেপ রয়েছে। আমাদের দেশে সাধারণত নায়িকাদের একটা বয়সে মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। রোজিনা সেখানেও অনুপস্থিত। তবে কি তিনি চলচ্চিত্র থেকে বিদায় নিয়েছেন? এমন প্রশ্নের উত্তর জানতে এই প্রতিবেদক কথা বলেন এই অভিনেত্রীর সঙ্গে।     

জানা যায়, দীর্ঘদিন পর নতুন একটি চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি অভিনয়েও ফিরেছেন রোজিনা। বর্তমানে বাসায় অবস্থান করছেন এক সময়ের জনপ্রিয় এই নায়িকা।  পরিস্থিতি স্বাভাবিক হলে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন এই অভিনেত্রী।

রোজিনা বলেন, ‘‘কয়েক মাস আগে ‘ফিরে দেখা’ সিনেমার শুটিং শেষ করেছি। এখন মুক্তির পালা। ইচ্ছে আছে, আগামী ঈদুল আজহায় মুক্তি দেয়ার। তবে সব কিছুই করোনাসৃষ্ট পরিস্থিতির ওপর ছেড়ে দিয়েছি। আপাতত বাসায় সময় কাটছে।’’

চলতি অর্থ বছর ‘ফিরে দেখা’ সরকারি অনুদান পেয়েছে। এতে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন রোজিনা। পরিচালনার পাশাপাশি কাহিনিও রচনা করেছেন তিনি। সিনেমায় তার বিপরীতে রয়েছেন ইলিয়াস কাঞ্চন। তাদের স্বামী-স্ত্রীর চরিত্রে দেখা যাবে। এছাড়াও জুটি বেঁধে অভিনয় করেছেন নিরব ও স্পর্শিয়া।

১৯৭৮ সালে ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। সিনেমাটি পরিচালনা করেন এফ কবির চৌধুরী। এরপর ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’সহ তার অভিনীত অধিকাংশ সিনেমাই ব্যবসাসফল। সর্বশেষ ২০০৬ সালে ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই সিনেমা পরিচালনা করেন মতিন রহমান।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়