Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

পরীমনির সংকটে তার নায়কেরা কী ভাবছেন? 

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৮ জুন ২০২১   আপডেট: ২০:০১, ১৮ জুন ২০২১
পরীমনির সংকটে তার নায়কেরা কী ভাবছেন? 

সিনেমায় নায়িকার যে কোনো সংকটে ত্রাণকর্তার ভূমিকা নেন নায়ক। এ জন্য জীবনবাজি রাখতেও তার জুড়ি নেই। ভিলেনের আস্তানায় নায়িকার সম্ভ্রম খোয়া যাওয়ার আগে দেয়াল ভেঙে পর্দায় নায়কের আবির্ভাব- এমন দৃশ্য চলচ্চিত্রে অনেকবারই দেখা গেছে। যদিও রিল লাইফের সঙ্গে রিয়েল লাইফের মিল খোঁজার চেষ্টা বোকামি। তারপরও কথা থাকে। সহকর্মীর বিপদে পাশে দাঁড়ানো কর্তব্য। পরীমনির চলমান সংকটে সহানুভূতি জানিয়ে পাশে দাঁড়িয়েছেন তার সিনেমার নায়কেরা।

পরীমনির ক্যারিয়ারে প্রথম নায়ক জায়েদ খান। তিনি বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। পরীর পাশে কতটা থেকেছেন ক্ষমতাধর এই নায়ক? এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘ঘটনার পর পরীমনি শিল্পী সমিতিতে এসেছিল।

আমি পরীর কাছে দু’দিনের সময় চেয়েছিলাম। বলেছিলাম, লিখিত অভিযোগ দিতে। কিন্তু পরী সেই সময় আমার প্রস্তাবে রাজি হয়নি।  এমনকি থানায় নিয়ে যেতে চাইলেও সে যায়নি। একটি বিষয় মনে রাখতে হবে, শিল্পী সমিতিতে আমি একাই সব না। এখানে নিয়ম হলো মিটিং করে সিদ্ধান্ত নিতে হয়।’

সমিতির সবার সিদ্ধান্ত একা নিতে পারেন না জানিয়ে এই চিত্রনায়ক বলেন, ‘এই অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু বিচার আমরাও চাই। দোষীদের দ্রুত বিচারের আওতায় আনা হোক।’

পরীমনি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা জায়েদ খানের বিপরীতে ‘ভালোবাসা সীমাহীন’ হলেও এই সিনেমা মুক্তির আগে ‘রানাপ্লাজা’  সিনেমায় অভিনয় করে আলোচিত হন পরী। এতে সাইমন সাদিকের বিপরীতে অভিনয় করেন তিনি। যদিও সিনেমাটি এখনও আলোর মুখ দেখেনি। এছাড়াও আরো কয়েকটি সিনেমায় সাইমন-পরী জুটি বেঁধেছেন। 

বোট ক্লাবের ঘটনায় পরীমনির ভূমিকাকে ‘সাহসী’ আখ্যা দিয়ে সাইমন বলেন, ‘না মানে না। পরীর এই খারাপ সময় থাকবে না, থাকবে তার সাহসিকতার প্রমাণ। তাকে দেখে প্রতিবাদী হোক আমার দেশের সাধারণ মেয়েরা।’ পরীমনির সঙ্গে যে অন্যায় হয়েছে তার বিচার চান এই নায়ক। 

এদিকে চিত্রনায়ক বাপ্পি চৌধুরীর বিপরীতে একাধিক সিনেমায় অভিনয় করেন পরীমনি। তিনিও সরব এই ঘটনায়। তিনি ফেইসবুকে পেইজে অপরাধীর বিচার চেয়ে পোস্ট করেছেন।  

নায়ক কায়েস আরজু-পরীমনিকে ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমায় দেখা গেছে। কায়েস আরজু ফেইসবুক পেইজে লিখেছেন: ‘সাধারণের দৃষ্টিতে পরীমনিকে দেখলে হবে না প্রিয় সমালোচকরা। পরীমনি ঘরে ঘরে জন্মায় না। একজন সেলিব্রেটি হিসেবে তাকে নানা সময় নানা ধরনের কাজ করতে হয়। তাই খালি চোখে না দেখে বিবেক দিয়ে চিন্তা করুন।’

বিচার চাওয়ার অধিকার সবারই আছে উল্লেখ করে কায়েস আরো লিখেছেন: ‘আজ পরীর প্রতি অন্যায় হয়েছে, কাল আমার বা আপনার পরিবারের কারো প্রতিও এই অন্যায়টা হতে পারে। তখন নিশ্চয়ই সেটাকে সাপোর্ট করবেন না। অপরাধী যত শক্তিশালীই হোক তার বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিৎ। … নারীর প্রতি সহিংসতা বন্ধ হোক। মায়ের জাতির প্রতি আমাদের সম্মান বৃদ্ধি পাক।’ সবাইকে পরীমনির প্রতি এই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এই চিত্রনায়ক। 

পরীমনির সঙ্গে ‘পাগলা দিওয়ানা’ সিনেমায় জুটি বাঁধেন শাহরিয়াজ। এই নায়কও পরীকে সমর্থন করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছেন। পরীমনির সঙ্গে ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয় করেন সিয়াম আহমেদ। তিনিও পরীমনির পাশে রয়েছেন বলে জানা গেছে। পরীমনি অভিনীত আলোচিত সিনেমা ‘রক্ত’। এই সিনেমায় পরীর বিপরীতে অভিনয় করেন রোশান। এই নায়ক বলেন, ‘পরী আমার ভালো বন্ধু্। আমরা একসঙ্গে কাজ করেছি। ওর সঙ্গে যা হয়েছে আর যেন কারো সঙ্গে এমন না হয়। পরীর যেন সম্মান ক্ষুণ্ন না হয় এমনটাই চাচ্ছি।’

এদিকে দেশসেরা চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে ‘আরো ভালোবাসবো তোমায়’ ও ‘ধূমকেতু’ সিনেমায় অভিনয় করেন পরীমনি। কিন্তু এখন পর্যন্ত বোট ক্লাবের ঘটনায় প্রতিক্রিয়া জানাননি ঢাকাই সিনেমার শীর্ষ এই নায়ক। 
 

ঢাকা/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়