ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হাসপাতালের বেড থেকে লাইভে কবীর সুমন (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ১ জুলাই ২০২১   আপডেট: ১৮:৩৪, ১ জুলাই ২০২১
হাসপাতালের বেড থেকে লাইভে কবীর সুমন (ভিডিও)

সুর আর কবীর সুমন যেন অবিচ্ছেদ্য। হাসপাতালের বিছানায় শুয়েও নিয়মিত নতুন সুর বাঁধছেন কলকাতার এই সংগীতশিল্পী। বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে শয্যাশায়ী সুমন ফেসবুক লাইভে এসেও কথা বললেন। জানালেন নিজের শারীরিক অবস্থার কথা। শুধু তাই নয়, নতুন সুরের কয়েকটি লাইনও শুনিয়েছেন তিনি। 

লাইভে যখন কথা বলছিলেন, তখনো কবীর সুমনের নাকে বাঁধা ছিল অক্সিজেনের নল। তবে আগের চেয়ে খানিকটা ভালো আছেন বলে জানান তিনি।

এ সময় কবীর সুমন বলেন—‘আগে কী হয়েছিল তা ছোট করে জেনে নিন। আগেই ঠাণ্ডা লেগেছিল। কিন্তু রোববার (২৭ জুন) কোনোভাবেই ঢোক গিলতে পারছিলাম না; খাবার খাওয়া তো দূরের কথা! গলায় অসম্ভব ব্যথা ছিল। এরপর প্রফেসর সৌমিত্র ঘোষের সঙ্গে কথা হয়। তিনি চমৎকারভাবে বলেন, স্যার হাসপাতালে চলে আসুন।’

কবীর সুমন যখন লাইভে কথা বলছিলেন তখনো তানপুরা বাজছিল। বৃহস্পতিবার সকালেও গুনগুন করে গান গেয়েছেন। এ বিষয়ে কবীর সুমন বলেন, ‘আমি দ্রুত সেরে উঠছি। শুনতেই পারছেন পাশে তানপুরা বাজছে। আমি যখন পুরোপুরি সেরে উঠতে পারব তখন পুরো সুর লাগাতে পারব। হাসপাতালে আজ সকালেই গুনগুন করে ভৈরবী-ভৈরব, ভাটিয়ালি গেয়েছি; রাগ প্রতিমা বেঁধেছি। এর মধ্যে রাগ প্রতিমা আমার নতুন সৃষ্টি।’

আজ বিশ্ব চিকিৎসক দিবস। লাইভে আসার এটিও একটি কারণ বলে জানান সুমন। ধন্যবাদ দেন এসএসকেএম হাসপাতালের চিকিৎসকসহ সব স্বাস্থ্যকর্মীকে। ভূয়সী প্রশংসা করেন কলকাতার বর্তমান হাসপাতাল ব্যবস্থাকে। পাশাপাশি চিকিৎসা ব্যবস্থায় মমতা সরকারেরও প্রশংসা করেন এই শিল্পী।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামের একটি গানের অ্যালবাম প্রকাশ করে শ্রোতাপ্রিয়তার শীর্ষে চলে যান কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকে দুই বাংলার শ্রোতারা সাদরে গ্রহণ করেন। একসময় স্থানীয় রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। পরে যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের সাংসদ নির্বাচিত হন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়