ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

অক্ষয়ের সিনেমায় ৫০ হাজার পোশাকের ব্যবহার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১৬ মে ২০২২   আপডেট: ১৮:২৭, ১৬ মে ২০২২
অক্ষয়ের সিনেমায় ৫০ হাজার পোশাকের ব্যবহার

‘পৃথ্বিরাজ’ সিনেমার দৃশ্যে অক্ষয় কুমার

বলিউড অভিনেতা অক্ষয় কুমারের পরবর্তী সিনেমা ‘পৃথ্বিরাজ’। প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস রাজা পৃথ্বিবীরাজ চৌহানকে নিয়ে নির্মাণ করছেন সিনেমাটি। এই সিনেমায় অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জয়ী মানশি। এর মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার। বিস্ময়কর বিষয় হলো—সিনেমাটিতে ৫০ হাজার পোশাক ব্যবহার করেছেন নির্মাতারা।

ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, সিনেমাটিকে বাস্তবসম্মত রূপে উপস্থাপন করার জন্য নির্মাতারা ৫০ হাজারের বেশি পোশাক ও ৫০০টি পাগড়ি ব্যবহার করেছেন। সিনেমাটিকে বাস্তবসম্মতভাবে উপস্থাপনার জন্য সেটে একজন বিশেষজ্ঞ কাজ করেছেন।

সিনেমাটির পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদি বলেন—‘সিনেমাটির জন্য ৫০ হাজারের বেশি পোশাক তৈরি করা হয়েছিল; একজন কস্টিউম ডিজাইনার তার দল নিয়ে কাজটি করেছেন। মুম্বাই থেকে একটি টিম ও কাপড় নিয়ে রাজস্থানে চলে এসেছিলেন; সেখানে থেকে তিনি তার কাজটি করেছেন। আমি আনন্দিত যে আদিত্য চোপড়ার মতো একজন প্রযোজক পেয়েছিলাম; তিনি আমার দৃষ্টিভঙ্গিতে বিশ্বাস করেছেন এবং গল্পটি বলার সম্পূর্ণ সমর্থন করেছেন।’

সিনেমাটির জন্য ৫০০টি ভিন্ন ঘরানার পাগড়ি তৈরি করাে হয়েছিল। তা উল্লেখ করে চন্দ্রপ্রকাশ দ্বিবেদি বলেন, ‘‘পৃথ্বিরাজ’-এর মতো সিনেমা বানানোর মূল চাবি ডিটেইলিং। উদাহরণস্বরূপ বলতে পারি, চলচ্চিত্রের জন্য ৫০০টি ভিন্ন ঘরানার পাগড়ি তৈরি করা হয়েছিল। সেই সময়ের রাজা, জনসাধারণ ও বিভিন্ন পেশার মানুষ যে ধরণের পাগড়ি ব্যবহার করতেন এগুলো তারই প্রতিলিপি। আমাদের সেটে পাগড়ি স্টাইলিংয়ের একজন বিশেষজ্ঞ ছিলেন; তিনি অভিনেতাদের এই পাগড়ি পরার প্রক্রিয়াটি তদারকি করেন।’

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—সঞ্জয় দত্ত, মানব ভিজ, সোনু সুদ, আশুতোষ রানা, সাক্ষ্মী তানওয়ার প্রমুখ। আগামী ৩ জুন সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়