ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

কোথায় হারালেন ঋত্বিকা?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১০:৫৫, ৬ ডিসেম্বর ২০২২
কোথায় হারালেন ঋত্বিকা?

কোয়েল মল্লিক ও জিৎ অভিনীত দর্শক প্রিয় সিনেমা ‘১০০% লাভ’। ২০১২ সালে মুক্তি পায় এটি। সিনেমাটির গল্পে অনুরাধার (কোয়েল) প্রেমিক রাহুল (জিৎ)। কিন্তু অনুরাধার ছোট বোন সোনিয়া (ঋত্বিকা সেন) রাহুলের প্রেমে পড়ে যায়! এ চরিত্রে ঋত্বিকা অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন। মাত্র ১০ বছর বয়সে এ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন তিনি।

তারপর থেকেই বড় পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন ঋত্বিকা। টলিউডের প্রথম সারির সব নায়কের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তিনি। তবে এ পথচলায় করোনা সংকট খানিকটা বাধা হয়ে দাঁড়ায়। বলা চলে, দেখাই মিলছে না ঋত্বিকার! তাহলে কোথায় হারালেন ২৪ বছর বয়েসী এই নায়িকা। অবশেষে এ অভিনেত্রী নিজেই জানালেন হারিয়ে যাননি তিনি!

ভারতীয় একটি সংবাদমাধ্যমে ঋত্বিকা বলেন— ‘আমি চুটিয়ে তামিল-তেলুগু সিনেমায় কাজ করছি। যারা বলছেন হারিয়ে গিয়েছি, তারাই বলুন আমি যে ধরনের সিনেমায় কাজ করি; তেমন সিনেমা আর হচ্ছে কোথায়?’

‘মূলধারার অভিনেত্রীরাও কি খুব বেশি সিনেমার কাজ পাচ্ছেন? আর আমি সিনেমায় শো পিস হয়ে থাকতে চাই না। যে সব অভিনেত্রী আমাকে তাদের প্রতিযোগী মনে করেন, আমার থেকে প্রায় ১১ বছরের বড়, তারাও তো কম কাজ করছেন। ভালো কাজ পেলে অবশ্যই করব।’ বলেন ঋত্বিকা সেন।

২০১৪ সালে ‘বরবাদ’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক ঘটে ঋত্বিকার। প্রথম সিনেমাতেই বাজিমাত করেন তিনি। রীতিমত আলোচনায় চলে আসেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তারপর ‘বরবাদ’, ‘আরশীনগর’, ‘রাজা রাণী রাজী’, ‘জিও পাগলা’, ‘ভিলেন’, ‘বাঘ বন্দি খেলা’, ‘শাহজাহান রিজেন্সি’-এর মতো সিনেমা উপহার দেন তিনি। ২০২০ সালে ‘দাগালতি’ সিনেমার মাধ্যমে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে ঋত্বিকার।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়