ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

৩২ বছর পর কাশ্মীরে নজির গড়লেন শাহরুখ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:২৮, ২৮ জানুয়ারি ২০২৩
৩২ বছর পর কাশ্মীরে নজির গড়লেন শাহরুখ

মুক্তির পর থেকে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে সিদ্ধার্থ আনন্দের এই সিনেমা। এবার ৩২ বছর পর কাশ্মীরের প্রেক্ষাগৃহের বাইরে ঝুলছে হাউজফুল বোর্ড। আর এই নজির গড়েছে শাহরুখের আলোচিত সিনেমা ‘পাঠান’।

কাশ্মীরওয়ালা ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত বছরের ২০ সেপ্টেম্বর আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমা প্রদর্শনীর মাধ্যমে কাশ্মীরের শ্রীনগরের সোনওয়ার এলাকায় প্রথম মাল্টিপ্লেক্সের উদ্বোধন করা হয়। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এই প্রেক্ষাগৃহের উদ্বোধন করেন। এতে মুক্তি পেয়েছে ‘পাঠান’। আর এই সিনেমার মাধ্যমে ৩২ বছর পর কাশ্মীরের প্রেক্ষাগৃহ হাউজফুল হলো। এক কথায়— উপত্যকায় এখন শুধুই শাহরুখ ম্যাজিক।

আইএনওএক্স মাল্টিপ্লেক্সের কর্ণধার বিজয় ধর বলেন— ‘গত বুধবার ও বৃহস্পতিবার আমাদের মাল্টিপ্লেক্সের দুটি পর্দায় ৭টি করে মোট ১৪টি শো প্রদর্শিত হয়। ৩২ বছর পর প্রত্যেকটি শো হাউজফুল ছিল।’

বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা এক টুইটে জানিয়েছে, মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী পাঠান সিনেমা আয় করে ১০০ কোটি রুপি। আর দ্বিতীয় দিনে বিশ্বব্যাপী এটি আয় করে ১৩৫ কোটি রুপি। তৃতীয় দিনে এ সিনেমার মোট আয় দাঁড়িয়েছে ৩০০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার মোট আয় ৩৯০ কোটি টাকার বেশি।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়