ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

অবশেষে জাতীয় জয়ধ্বনি পেলাম: বাঁধন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ১০ মার্চ ২০২৩   আপডেট: ১০:২৫, ১০ মার্চ ২০২৩
অবশেষে জাতীয় জয়ধ্বনি পেলাম: বাঁধন

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন তিনি। আবদুল্লাহ মোহাম্মাদ সাদ নির্মিত এই সিনেমার জন্য বাঁধনের ঝুলিতে জমা পড়েছে অনেক আন্তর্জাতিক সম্মাননা। এবার সিনেমাটির জন্য সেরা অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করলেন বাঁধন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রদান করা হয়। এ সময় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১০ মার্চ) সকালে পুরস্কার প্রাপ্তির বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা হয় বাঁধনের।

আজমেরী হক বাঁধন বলেন, ‘রেহানা চরিত্রে অভিনয়ের যাত্রাটি সহজ ছিল না। এই জার্নি থেকে একটি জীবন পরিবর্তনের অভিজ্ঞতা আমার হয়েছে। আমার সমস্ত ত্যাগ এবং কঠোর পরিশ্রমের পর, সিনেমাটির জন্য অনেক আন্তর্জাতিক সম্মাননা পেয়েছি। অবশেষে জাতীয় জয়ধ্বনি পেলো সিনেমাটি। সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পাওয়া পরম সম্মানের।’

সিনেমাটির নির্মাতাকে ধন্যবাদ জানিয়ে বাঁধন বলেন, ‘আমাকে বিশ্বাস করার জন্য সাদকে ধন্যবাদ। যার জন্য আমি স্বপ্ন দেখার সাহস করেছি! আমি আমার পুরো টিমের কাছে আজীবন কৃতজ্ঞ।’

একটি বেসরকারি মেডিক‌্যাল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এ চলচ্চিত্রের গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। এ চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়