ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

আতরবিবি হওয়া সহজ ছিল না: ফারজানা সুমি

প্রকাশিত: ১৭:২৬, ৪ মে ২০২৪   আপডেট: ১৭:২৭, ৪ মে ২০২৪
আতরবিবি হওয়া সহজ ছিল না: ফারজানা সুমি

মুক্তি প্রতীক্ষিত ‘জলরঙ’ সিনেমার মধ্য দিয়ে রুপালি পর্দায় নাম লেখান নবাগতা ফারজানা সুমি। সম্প্রতি তিনি ‘আতরবিবিলেন’ শিরোনামের সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেন। টাইমস মিডিয়ার ব্যানারে সিনেমাটি নির্মাণ করেন মিজানুর রহমান লাবু। এরই মধ্যে এর দৃশ্যধারণ সম্পন্ন হয়। বর্তমানে এর ডাবিং চলছে বলে জানান ফারজানা সুমি।

‘আতরবিবিলেন’ সিনেমায় আতরবিবি চরিত্রটি রূপায়ণ করা প্রসঙ্গে ফারজানা সুমি বলেন, সিনেমার গল্পে আতরবিবি সমাজের একটি স্বাভাবিক মেয়ের মতো বাঁচার স্বপ্ন দেখে। নিজের একটা সুখের জীবন কাটানোর অনেক স্বপ্ন তার। কিন্তু এই সমাজে ভদ্রবেশী কিছু ভয়ঙ্কর স্বার্থলোভীর স্বার্থ উদ্ধারের জন্য বারবার বলি হতে হয় আতরবিবিকে। তার জীবনে নানান ঘাত প্রতিঘাতের ঘটনা ঘটতে থাকে। পুরো সিনেমায় ওঠে আসে আতরবিবির সংগ্রামী জীবন। তার জীবনে ঘটে যাওয়া নানা ঘটনাকে এক সুতোয় বেঁধে নির্মাতা এগিয়ে নিয়েছে এই সিনেমার কাহিনী। কাহিনীর পরতে পরতে রয়েছে আতরবিবির সংগ্রামী জীবন।

নাম ভূমিকায় অভিনয় করার প্রতিক্রিয়া জানতে চাইলে সুমি বলেন, আতরবিবিলেন সিনেমার নাম ভূমিকায় অভিনয় করে অসাধারণ ভালোলাগা কাজ করছে আমার মধ্যে। যদিও নির্মাতা লাবু ভাইয়ের কল্পনায় ভাসা আতরবিবি হওয়া খুব সহজ ছিল না। এই চরিত্রের জন্যে আমাকে অনেক হোমওয়ার্ক করতে হয়েছে। তারপরেই আমি ক্যামেরার সামনে আতরবিবি সেজেছি। নির্মাতার চাহিদা অনুযায়ী অভিনয়ের সর্বোচ্চ চেষ্টা করেছি। এই চরিত্রটি ফুটিয়ে তুলতে আমার চেষ্টার কোনো ত্রুটি ছিলো না। 

নির্মাতা সূত্রে জানা গেছে, ঢাকার বিভিন্ন লোকেশন ছাড়াও দৌলতদিয়া যৌনপল্লী, রাজবাড়ি, গোয়ালন্দ, ফরিদপুর ইত্যাদি স্থানে আতরবিবিলেন সিনেমার দৃশ্যধালণ করা হয়। এই সিনেমায় ফারজানা সুমির বিপরীতে অভিনয় করেছেন গোলাম মুস্তফা প্রকাশ। এ ছাড়াও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, আশীষ খন্দকার, এলিনা শাম্মী, সানজিদা মিলা, জয়রাজ, পারভেজ সুমন, ফরহাদ লিমন, কাজী উজ্জ্বল, সকাল, সীমান্ত প্রমুখ। সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন আসাদুজ্জামান মজনু। সম্পাদনায় তৌহিদ হোসেন চৌধুরী। নৃত্য পরিচালনা করেছেন জাকির ও রোহান বেলাল। এর সঙ্গীত পরিচালনায় আকাশ মাহমুদ।
পরিচালনার পাশাপাশি এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেন মিজানুর রহমান লাবু।  

ঢাকা/রাহাত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়