ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

নাট্যনির্মাতা মোহন খান মারা গেছেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ৩১ মে ২০২৩   আপডেট: ০৯:৫৮, ৩১ মে ২০২৩
নাট্যনির্মাতা মোহন খান মারা গেছেন

দীর্ঘদিন অসুস্থ থাকার পর মারা গেছেন নাট্যনির্মাতা মোহন খান। মঙ্গলবার (২৯ মে) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর জানিয়েছেন, ডিরেক্টরস গিল্ডের সম্মানিত সদস্য, সাহিত্যিক, নাট্যকার ও নাট্যনির্মাতা মোহন খান গতকাল রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন।

শ্রদ্ধা নিবেদনের জন্য মোহন খানের মরদেহ বুধবার (৩০ মে) সকাল ১০-১১টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির মাঠে রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে লালমাটিয়া জামে মসজিদ (বিবি মসজিদ) প্রাঙ্গণে। বাদ জোহর সেখানে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে সমাহিত করা হবে বলে জানিয়েছেন এস এম কামরুজ্জামান সাগর।

গত মাসে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মোহন খান। প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা–নিরীক্ষার পর জানা যায়, মোহন খানের ব্রেনে টিউমার হয়েছে। জরুরি ভিত্তিতে সেই টিউমারের অস্ত্রোপচার করতে হয়। তারপর শারীরিক অবস্থা ভালোর দিকেই যাচ্ছিল। এর মধ্যে ঘাড়ে স্পাইনাল কর্ডের ওপরের প্রেশার পয়েন্টে একটি অস্ত্রোপচার করতে হয়। এরপর থেকে লাইফ সাপোর্টে ছিলেন মোহন খান।

১৯৮৮ সাল থেকে নাটক নির্মাণ করেন মোহন খান। পাশাপাশি নাটক রচনাও করেন। তার পরিচালিত প্রথম নাটক ‘আমার দুধমা’। এটি প্রচার হয় বিটিভিতে। তার লেখা ও পরিচালিত উল্লেখযোগ্য নাটক হলো— ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমরা’, ‘নীড়ের খোঁজে গাঙচিল’, ‘জেগে উঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দূরের মানুষ’, ‘আঙ্গুর লতা’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়