ঢাকা     মঙ্গলবার   ২৬ সেপ্টেম্বর ২০২৩ ||  আশ্বিন ১১ ১৪৩০

ফিট থাকতে নিত্যদিন যা করেন রণবীর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ১০ জুন ২০২৩   আপডেট: ০৮:৪৩, ১০ জুন ২০২৩
ফিট থাকতে নিত্যদিন যা করেন রণবীর

বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর সিং। অভিনয় গুণে যেমন নজর কেড়েছেন, তেমনি তার শরীরি সৌন্দর্যে মুগ্ধ কোটি কোটি নারী ভক্ত, পুরুষ ভক্তও তার কম নয়। কিন্তু রণবীর তার সুন্দর ফিগার ধরে রাখছেন কীভাবে? এ প্রশ্ন অনেক ভক্তের। চলুন জেনে নিই, ফিট থাকতে কী করেন রণবীর।

নিত্যদিন ব্যায়াম করেন রণবীর
প্রত্যেক দিন ব্যায়াম করেন রণবীর সিং। পুশআপ করেন, রণবীর হাই ইনটেনসিটি ইন্টারভ্যাল ট্রেনিং বা হিটের সঙ্গে জড়িত। নিজের চেহারা ধরে রাখতে এ অভিনেতা কঠোর পরিশ্রম করে থাকেন।

বাড়ির রান্না করা খাবারই পছন্দ
রণবীর সিং বাড়িতে রান্না করা খাবার খেতে খুব ভালোবাসেন। জাঙ্ক ফুড খেতে পছন্দ করেন না। নিত্যদিনের খাদ্য তালিকায় এ অভিনেতা হালকা-পাতলা খাবার রাখেন না। তেল, ঝাল, মশলা যুক্ত খাবার তিনি একেবারেই খান না।

মদ খান না রণবীর
অ্যালকোহল বা মদ্যপান করলে ইমিউনিটি সিস্টেম ক্রমশ দুর্বল হতে থাকে। তাই কেউ যতই ব্যায়াম করুক না কেন, তাতে শরীর ক্রমশ দুর্বল হবে। রণবীর সিং অ্যালকোহল সেবন করেন না। নিজের স্বাস্থ্যকে ধরে রাখার জন্য মদ খান না এই অভিনেতা।

৩ ঘণ্টা পর পর খাবার খান
সকালে ৪০-৪৫ মিনিট ব্যায়াম করেন রণবীর সিং। পাশাপাশি ২৫ মিনিট কার্ডি করে থাকেন। অভিনেতা এই সুন্দর চেহারা ধরে রাখার জন্য প্রত্যেক ৩ ঘণ্টা অন্তর অন্তর কিছু খাবার খান, কখনো পেট ফাঁকা রাখেন না।

এড়িয়ে চলেন চিনি
‘পদ্মাবতী’ সিনেমার শুটিং করার ছয় মাস আগে থেকে চিনি জাতীয় খাবার এড়িয়ে চলতে শুরু করেন রণবীর সিং। চিনি এবং কার্বোহাইড্রেট জাতীয় খাবার একটু এড়িয়েই চলেন এই নায়ক। নিজের চেহারা ধরে রাখার জন্য যথেষ্ট পরিশ্রম করেন তিনি।

লবণে অনীহা
কম প্রোটিন সমৃদ্ধ খাবার, কম কার্বোহাইড্রেট, লবণ এবং তেল খুব অল্প পরিমাণে খেয়ে থাকেন রণবীর সিং। এ অভিনেতা যে ডায়েট চার্ট অনুসরণ করেন, তাতে লবণের মাত্রা খুব কম থাকে। তা ছাড়া লবণ খেতে একদমই পছন্দ করেন না তিনি।

জিমে গিয়ে ব্যায়াম ছাড়াও যা করেন রণবীর
শুধু জিমে গিয়ে শরীরচর্চা করেন না রণবীর সিং। সাঁতার কাটা, দৌড়ানো, সাইকেল চালানোও ব্যায়ামের তালিকায় রেখেছেন তিনি। এগুলো শুধু চেহারা সুন্দর রাখার জন্য করেন, তা কিন্তু নয়। এগুলো করতে ভালোও বাসেন এই অভিনেতা।


তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়