ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

অভিনেতা রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ১৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২৩
অভিনেতা রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ধর্ষণ, যৌন নিপীড়ন ও মানসিক অত্যাচারের অভিযোগ উঠেছে ব্রিটিশ অভিনেতা রাসেল ব্র্যান্ডের বিরুদ্ধে। ২০০৬-২০১৩ সাল পর্যন্ত খ্যাতির শিখরে ছিলেন রাসেল। ওই সময়ে এই অপরাধগুলো করেছেন বলে অভিযোগ উঠেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানডে টাইমস, দ্য টাইমস ও চ্যানেল ৪-এর যৌথ অনুসন্ধানে এসব তথ্য উঠে এসেছে বলে খবর প্রকাশ করেছে আল জাজিরা।

এ প্রতিবেদনে জানানো হয়েছে, চারজন নারী রাসেলের বিরুদ্ধে অভিযোগগুলো করেছেন। যে সময় রাসেল ব্র্যান্ড অপরাধগুলো সংঘটন করেছেন, তখন বিবিসি রেডিও টু, চ্যানেল ৪-এর হয়ে কাজ করেছেন; পাশাপাশি হলিউড সিনেমায় অভিনয় করতেন।

অভিযোগকারী চার নারী রাসেলের পরিচিত। তাদের একজন ধর্ষণের অভিযোগ করেছেন। দ্বিতীয় নারীর অভিযোগ, তার বয়স যখন ১৬ বছর, তখন তিনি স্কুলে পড়তেন। ওই সময়ে রাসেল তাকে যৌন নির্যাতন করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এসব ঘটনা ঘটেছে বলে এ দুই নারী জানিয়েছেন।

অভিযোগকারী নারীরা এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করেছেন কিনা তা জানায়নি দ্য সানডে টাইমস।

৪৮ বছর বয়সী রাসেল এসব অভিযোগ অস্বীকার করেছেন। তার ভাষায়— ‘পরস্পরের সম্মতিতে আমাদের মাঝে সম্পর্ক হয়েছে। যে সময়ে ঘটনাগুলো ঘটার কথা বলা হয়েছে, তখন আমি মূলধারার বিভিন্ন কাজে ব্যস্ত সময় পার করছি। তখন সারাক্ষণই খবরে ছিলাম। তখন অভিনয়ে ব্যস্ত ছিলাম, নিজের বই লেখা নিয়ে আমার ব্যস্ততা ছিল।’

স্ট্যান্ড-আপ কমেডিয়ান হিসেবে খ্যাতি লাভ করেন রাসেল ব্র্যান্ড। বিবিসি রেডিও ও চ্যানেল ৪-এ জনপ্রিয় অনেক চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২০০৪-২০০৭ সাল পর্যন্ত জনপ্রিয় চ্যাট শো ‘বিগ ব্রাদার’স বিগ মাউথ’ সঞ্চালনা করেন এই অভিনেতা। 

২০১০ সালে পপ তারকা কেটি পেরিকে বিয়ে করেন রাসেল ব্র্যান্ড। ২০১২ সালে ভেঙে যায় এ সংসার। ২০১৭ সালে লেখক লরা গ্যালাচারকে বিয়ে করেন রাসেল। বর্তমানে লরার সঙ্গে সংসার করছেন রাসেল।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়