ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

শিল্পী সমিতির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হবেন সাইমন?

প্রকাশিত: ১৬:৪৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
শিল্পী সমিতির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হবেন সাইমন?

কমিটির মেয়াদ শেষ হওয়ার কিছুদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়ে সভাপতি বরাবর চিঠি দেন চিত্রনায়ক সাইমন সাদিক। এরপর থেকে আলোচনায় এই নায়ক।

এরই মধ্যে ঘোষণা করা হয়েছে শিল্পী সমিতির নির্বাচনের তারিখ। বেশকিছু দিন ধরে শোনা যাচ্ছে, আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন সাইমন সাদিক। যদিও আনুষ্ঠানিক ঘোষণা দেননি তিনি।

এ প্রসঙ্গে কথা বলতে যোগাযোগ করা হয় সাইমন সাদিকের সঙ্গে। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হওয়ার খবরটি সত্য নয়। আমি একলা চলার মানুষ নই। সবাইকে নিয়ে চলতে পছন্দ করি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি না। তা ছাড়া এই মুহূর্তে নির্বাচন নিয়েও কিছু ভাবছি না। পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী যে হচ্ছি না এটা নিশ্চিত। নির্বাচন যদি করি প্যানেল থেকেই করব।

আগামী ১৯ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন। এবারের নির্বাচনে মনোয়ার হোসেন ডিপজল চমক রেখে প্যানেল নিয়ে আসছেন, এমন ঘোষণা দিয়ে রেখেছেন অনেক আগেই।

অন্যদিকে, ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। সে কারণে বিপাকে পড়েছেন এবারের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তার। নিজের প্যানেলের জন্য সভাপতি পদপ্রার্থী খুঁজে বেড়াচ্ছেন তিনি।

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির গেল নির্বাচন নিয়ে জলঘোলা কম হয়নি। সাধারণ সম্পাদক পদ নিয়ে আইনি লড়াই পর্যন্ত দেখেছেন দেশের মানুষ। নানা বিতর্ক পেরিয়ে সাধারণ সম্পাদকের চেয়ার সামলেছেন নিপুণ। তবে জায়েদ-নিপুণের চলমান দ্বন্দ্ব আজও চূড়ান্ত সুরাহা হয়নি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ