ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

মারুফের ‘গ্রীন কার্ড’: প্রবাসী বাবার হাহাকার ও সংগ্রামের গল্প

প্রকাশিত: ১৮:৫৭, ৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:১৬, ৪ এপ্রিল ২০২৪
মারুফের ‘গ্রীন কার্ড’: প্রবাসী বাবার হাহাকার ও সংগ্রামের গল্প

‘ইতিহাস’খ্যাত চিত্রনায়ক কাজী মারুফের ‘গ্রীন কার্ড’ সিনেমাটি এবারের ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এরই মধ্যে সিনেমাটির প্রচার শুরু করেছেন তিনি। এরই ধারবাহিকতায় গতকাল ট্রেইলার প্রকাশ করা হয়। ট্রেইলারে উঠে এসেছে সম্পর্কের গল্প, প্রবাস জীবনে এক বাবার হাহাকার ও সংগ্রাম।

যুক্তরাষ্ট্রে সিনেমাটির সম্পূর্ণ শুটিং করা হয়েছে। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাঙালিদের জীবন নিয়ে নির্মিত ‘গ্রীন কার্ড’। সিনেমা নিয়ে কাজী মারুফ বলেন, ‘কাজটি অনেক চ্যালেঞ্জের ছিল। এই সিনেমা দিয়ে দীর্ঘ দিন পর অভিনয়ে ফিরছি। ফিরছি সুন্দর একটি সামাজিক গল্প নিয়ে। যে গল্প হাজার হাজার তরুণ সমাজের কষ্টের কথা বলবে। প্রবাসে তারা কীভাবে জীবনযাপন করে সে কথা বলবে। আশা করছি, মনের আড়ালের গল্পটি দর্শকরা এবার বড় পর্দায় দেখতে পারবেন।’

সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন কাজী হায়াত ও রওশন আরা নিপা। এই সিনেমার মাধ্যমে কাজী মারুফের মেয়েরও সিনেমায় অভিষেক হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সিনেমায় মারুফের বিপরীতে অভিনয় করেছেন আমেরিকায় বসবাসরত বাংলাদেশি মডেল, ফ্যাশন ডিজাইনার ও কোরিওগ্রাফার নুসরাত তিসাম ও নাজিদা সৈয়দ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নওশীন, হিল্লোল, শিরিন বকুল, শিশুশিল্পী কাজী আরিশা, আকাশ রহমান, রাফি আহমেদ প্রমুখ।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়