ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

রেমালে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান শাবনূরের

প্রকাশিত: ১৭:৫৭, ২৮ মে ২০২৪   আপডেট: ১৭:৫৮, ২৮ মে ২০২৪
রেমালে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান শাবনূরের

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে উপকূলীয় এলাকাসহ সারাদেশে অন্তত ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সেই সঙ্গে দেশজুড়ে ঘরবাড়ি, অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। এবার ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন চিত্রনায়িকা শাবনূর।

চিত্রনায়িকা শাবনূর তার ফেসবুক স্ট্যাটাসে ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার (২৮ মে) শাবনূর তার ফেসবুকে স্ট্যাটাসে বলেন, ‘আসুন ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াই এবং তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন।’

‘বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলীয় এলাকাসহ দেশের অন্যান্য অঞ্চল। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে, দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে লাখ লাখ মানুষ।’ বলেন শাবনূর।

গত ২২ মে পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়। এ লঘুচাপ ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে প্রথমে রূপ নেয় সুস্পষ্ট লঘুচাপে। এরপর নিম্নচাপ ও গভীর নিম্নচাপ দশা পেরিয়ে শনিবার (২৫ মে) সন্ধ্যায় পরিণত হয় ঘূর্ণিঝড়ে। ঘূর্ণিঝড় হওয়ার পর এর নাম হয় রেমাল। রোববার (২৬মে) সকালে শক্তি বাড়িয়ে রেমাল পরিণত হয় প্রবল ঘূর্ণিঝড়ে।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়