ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

কুচ কুচ হোতা হ্যায়: কত টাকা পারিশ্রমিক নিয়েছিলেন শাহরুখ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৮ জুন ২০২৪  
কুচ কুচ হোতা হ্যায়: কত টাকা পারিশ্রমিক নিয়েছিলেন শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। এ তালিকায় অন্যতম নাম— ‘কুচ কুচ হোতা হ্যায়’। করন জোহর নির্মিত এ সিনেমা ১৯৯৮ সালের ১৬ অক্টোবর মুক্তি পায়। 

তারুণ্য, প্রেম, বন্ধুত্ব ও বাবা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে গড়ে উঠেছে সিনেমাটির কাহিনি। এতে রাহুল শর্মা চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছিল ১০ কোটি রুপি। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছিল। সিনেমাটি আয় করেছিল ১০৭ কোটি রুপি। কিন্তু শাহরুখ খান ‘রাহুল শর্মা’ হতে কত টাকা পারিশ্রমিক নিয়েছিলেন? 

সিয়াসাত ডটকমের তথ্য অনুসারে, ‘কুচ কুচ হোতা হ্যায়’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছিলেন ১ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৪০ লাখ টাকার বেশি)। এই প্রজেক্টে সর্বোচ্চ পারিশ্রমিক ছিল শাহরুখ খানের। মূলত, তার তারকাখ্যাতি ও কেন্দ্রীয় চরিত্র হওয়ায় এই পারিশ্রমিক নিয়েছিলেন শাহরুখ। বর্তমানে শাহরুখ খান প্রতি সিনেমার জন্য ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।

তারকাবহুল এ সিনেমায় আরো অভিনয় করেন— কাজল, রানী মুখার্জি, সালমান খান, অনুপম খের, জনি লিভার, মনীষ মালহোত্রা, ফারাহ খান প্রমুখ। ‘কুচ কুচ হোতা হ্যায়’ মুক্তির পর বক্স অফিস সফলতা ছাড়াও ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে ৮টি বিভাগে পুরস্কার লাভ করে।

দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ সিনেমা দিয়ে গত বছরের শুরুতে প্রেক্ষাগৃহে ফেরেন শাহরুখ খান। তার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করে ভক্তদের। গত ৭ সেপ্টেম্বর মুক্তি পায় তার অভিনীত ‘জওয়ান’। এই সিনেমাটিও বক্স অফিসে ঝড়ে তুলেছিল। 

শান্ত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়