RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

উই`র এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাসের ৪র্থ পর্ব অনুষ্ঠিত

বেনজির আবরার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১৬ অক্টোবর ২০২০  
উই`র এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাসের ৪র্থ পর্ব অনুষ্ঠিত

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)।  প্রতিষ্ঠানটির বর্তমান গ্রুপের সদস্য সংখ্যা এক মিলিয়ন ছাড়িয়েছে।

সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্ল্যাটফর্মগুলোর নানা গুণী ট্রেইনার/উদ্যোক্তাদের অতিথি করে। উইর উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি।

এবারের আয়োজনের মূল বিষয় ছিল 'কীভাবে অর্থ-বিভাগ পরিচালনা করবেন উদ্যোক্তাজীবনে।' প্রায় ৫০০ জন উদ্যোক্তা অনলাইন সেশনটিতে যুক্ত হন।

শুক্রবার (১৬ অক্টোবর) উইর মাস্টারক্লাসে উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আইসিটি ডিভিশনের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এক্সিকিউটিভ ডিরেক্টর পার্থপ্রতিম দেব। অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন আইসিটি ডিভিশনের এলআইসিটি বিভাগের পলিসি অ্যাডভাইজর সামি আহমেদ, উইর অ্যাডভাইজর ও সিল্কক গ্লোবাল লিমিটেডের সিইও সৌম্য বসু, উইর অ্যাডভাইজর জাহানূর কবির সাকিব।

প্রধান অতিথির বক্তব্যে পার্থপ্রতিব দেব বলেন, 'উইর মাধ্যমে বৈশ্বিক প্রশিক্ষকদের যুক্ত করে নারীদের প্রশিক্ষণের জন্য আয়োজকদের ধন্যবাদ। আপনাদের কাজ এখন সরকারের বিভিন্ন মহলে প্রশংসিত। আমরা সবসময় নারী উদ্যোক্তাদের জন্য উইর কার্যক্রমের পাশে আছি।'

ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন R5FX-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জন ভল্লেমেয়ার।  তিনি একইসঙ্গে সেশনে সারা পৃথিবীর উদ্যোক্তাদের ফাইনান্সিয়াল স্ট্র্যাটেজি এবং তার করা কাজের কথা বলে নারীদের অনুপ্রাণিত করেন।
তিনি বলেন, 'বাংলাদেশের নারী উদ্যোক্তাদের এই আয়োজনে যুক্ত হতে পারা আমার এবং আমার প্রতিষ্ঠানের জন্য অনেক আনন্দের বিষয়।'

প্রশিক্ষনার্থীদের এই সেশনের পর বাংলায় উই গ্রুপের সবার জন্য উন্মুক্ত সেশন হয়। এ সেশন নেন থটের চেয়ারম্যান মাহবুবুল আলম।

উইর প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন, 'উই এখন মিলিয়ন সদস্যের একটি গর্বিত পরিবার, যেখানে দেশের শহর,  জেলাশহর, উপজেলা, গ্রামের নারীরা যুক্ত তাদের ভাগ্যবদলে। এটা একটা অসাধারণ গল্প যে, বাংলাদেশে আমরা তাদের প্রশিক্ষণে অসাধারণ সব কাজ করতে পারছি।'

আয়োজনটি প্রতি মাসে একবার উইর তত্বাবধানে, আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।

ঢাকা/মাহি

সর্বশেষ

পাঠকপ্রিয়