Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

দেশি পণ্য প্রচারে ‘ই-কমার্স মিট-আপ অ্যান্ড এক্সিবিশন’  

মিফতাউল জান্নাতী সিনথিয়া   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১
দেশি পণ্য প্রচারে ‘ই-কমার্স মিট-আপ অ্যান্ড এক্সিবিশন’  

রাজধানীর পুরান ঢাকায় অনলাইন উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘ই-কমার্স মিট-আপ অ্যান্ড এক্সিবিশন’।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী ওয়েস্টার্ন গার্ডেন রেস্টুরেন্টে এ মিট-আপ হয়। দেশি পণ্যের প্রচার ও প্রসারই ছিল এমন আয়োজনের মূল উদ্দেশ্য।

এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকার দারুস সালাম জোনের এডিসি মাহমুদা আফরোজ লাকি এবং ঢাকা ওয়ারী জনের এডিসি নাজমুন নাহার। আরো উপস্থিত ছিলেন ই-ক্যাবের (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সাবেক প্রতিষ্ঠাতা ও উই (উইমেন অ্যান্ড ই-কমার্স) ফোরামের উপদেষ্টা রাজিব আহমেদ।

১৮০ জনের মতো অনলাইন ক্রেতা ও উদ্যোক্তাদের নিয়ে পুরো অনুষ্ঠানে ছিল বিভিন্ন রকমের দেশি পণ্যের প্রদর্শনীর ব্যবস্থা। ৭টি স্টলে দেশি পণ্যের বিক্রি দাঁড়িয়েছে প্রায় সাড়ে তিন লাখ টাকা। এসময় ফেসবুক পেজ ‘কাকলী’স অ্যাটিয়ার’ থেকে একদিনে এক লাখ ৩৬ হাজার টাকার দেশি পণ্য জামদানি বিক্রি হয়েছে। এছাড়াও অনুষ্ঠানে উদ্যোক্তাদের জন্য নানা ধরনের ব্যবসায়িক পরামর্শ দেন রাজিব আহমেদ।

এসময় মাহমুদা আফরোজ লাকি বলেন, আমি দেখেছি লকডাউনের সময়ে যেখানে অনেক বড় বড় ব্যবসায়ীরা বসে পড়েছেন। আমি দেখেছি অনলাইন ব্যবসার মাধ্যমে পরিবারটা টেনে তুলেছেন বাড়ির বউ বা মেয়ে। আমরা সবসময় যদি একজন-আরেকজনের পাশে থাকি, একদিন দেশের জন্যও ভালো কিছু হবে। এভাবেই সম্ভব ভালো কিছু করা।

এতে রাজিব আহমেদ বলেন, এই ইভেন্ট কাস্টমার মিট-আপের দ্বিতীয় ভার্সন বলা যায়। যেখানে ৪-৫ জন উদ্যোক্তা মিলে বড় করে দেশি পণ্য নিয়ে ইভেন্ট করবে। এভাবে সারাদেশে আশা করি দেশি পণ্য নিয়ে নিয়মিত বড় বড় ইভেন্ট হবে।

আয়োজক উম্মে শাহেরা এনিকা বলেন, পুরান ঢাকার মিট-আপে শুধু পুরান ঢাকা নয়, ঢাকার অন্যান্য এলাকা ও ঢাকার বাইরে থেকেও প্রায় ২০০ উদ্যোক্তা এসেছিলেন। পুরান ঢাকার ই-কমার্স উদ্যোক্তাদের নিজেদের মধ্যে পরিচিত করাই ছিল মূলত এই আয়োজনের উদ্দেশ্য। ই-ক্যাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি রাজিব আহমেদ স্যারের পরামর্শ মতোই দেশীয় পণ্য প্রচারে আজকের আয়োজন। এভাবেই আগামীতে পুরান ঢাকার ই-কমার্স এবং উদ্যোক্তাদের নিয়ে কাজ করার স্বপ্ন দেখি।

মিট-আপে স্পন্সর করেছেন ফেসবুক পেজ কাকলী’স অ্যাটিয়ার, টেস্টবিডি, আরিয়া’স কালেকশন, তেজস্বি, ফারহানা’স ড্রিম, তিস্তা ও কণ্যাসুন্দরী ও ম্যাট ম্যাচ বাই রাফির স্বত্বাধিকারীরা।  

পুরো আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম এবং টেকজুম ডট টিভি।

 ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়