ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

এফ-কমার্স উদ্যোক্তাদের নিয়ে ই-ক্যাবের মিটআপ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১৬ এপ্রিল ২০২৩  
এফ-কমার্স উদ্যোক্তাদের নিয়ে ই-ক্যাবের মিটআপ

দেশের এফ-কমার্স বা ফেসবুকের মাধ্যমে অনলাইনে ব্যাবসা পরিচালনাকারী উদ্যোক্তাদের নিয়ে মিটআপ আয়োজিত হয়েছে। 

ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর সবচেয়ে জনপ্রিয় ফোরাম এফ-কমার্স এলায়েন্স এর আয়োজনে শনিবার (১৫ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে ‘এফ-কমার্স এন্ট্রাপ্রেনার মিটআপ’ নামে এই মিটআপের আয়োজন করা হয়।

এই মিটআপে বিভিন্ন খাতের শতাধিক এফ-কমার্স উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

মিটআপে ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট সাহাব উদ্দিন শিপন এবং এফ-কমার্স এলায়েন্সের চেয়ারম্যান রুহুল কুদ্দুস ছোটন এর জন্মদিন উদযাপন করে কেক কাটা হয়। বিকেল ৪টায় শুরু হয়ে ইফতারের পর রাত ৮টায় শেষ হয় এই মিটআপ।

মিটআপে ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর ভাইস প্রেসিডেন্ট সাহাব উদ্দিন শিপন, অর্থ সম্পাদক আসিফ আহনাফ, পরিচালক সাইদুর রহমান, পরিচালক অর্নব মুস্তফা, আমরাই ডিজিটাল বাংলাদেশ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল লিয়াকত হোসাইন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বরদা ভূষন রায় লিটন, স্টিডফাস্ট কুরিয়ারের সিইও কে এম রিদওয়ানুল বারী জিওন, ওয়ালেটমিক্সের সিওও শাহীন মোহাম্মদ শামিউল হক, বিডিশপের সিইও জাকির হোসেন, আইএক্সপ্রেসের ম্যানেজিং ডিরেক্টর তাজুল ইসলাম, ই-ক্যাব এর বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, কো-চেয়ারম্যান ও সদস্যরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মিটআপের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এফ-কমার্স এলায়েন্স এর চেয়ারম্যান মো. রুহুল কুদ্দুস ছোটন। এ সময় তিনি বলেন, সারাদেশের এফ-কমার্স উদ্যোক্তাদের এক প্ল্যাটফর্মে একত্রিত করতে কাজ করছে ই-ক্যাবের এফ-কমার্স এলায়েন্স। ফেসবুক উদ্যোক্তাদের এগিয়ে নিতে এফ-কমার্স এলায়েন্সের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে আলোচনা করেন তিনি।

ই-ক্যাবের পরিচালক এবং এফ-কমার্স এলায়েন্স এর ডিরেক্টর ইনচার্জ সাইদুর রহমান বলেন, সারাদেশের এফ-কমার্স উদ্যোক্তাদের ব্যাবসাকে আরও বড় পরিসরে এবং প্রাতিষ্ঠানিক ই-কমার্স ব্যাবসাতে রূপান্তর করার জন্য কাজ করছে এফ-কমার্স এলায়েন্স। একইসাথে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িযে ছিটিয়ে থাকা ক্ষুদ্র উদ্যোক্তাদের সরকারের বিভিন্ন সুযোগ সুবিধার আওতায় আনার জন্য সরকারের কাছে আহ্বান জানান তিনি।  এফ-কমার্স এলায়েন্স এর এই মিটআপ সফলভাবে আয়োজনে সহযোগিতার জন্য সকল পার্টনারদের ধন্যবাদ জানান তিনি।

এই এফ-কমার্স এন্ট্রাপ্রেনার মিটআপ-এর পার্টনার স্টিডফাস্ট কুরিয়ার, এক্সপ্রেস ইন টাউন, বিডিশপ, পেপারফ্লাই, ওয়ালেটমিক্স, আই ভেঞ্চার, নুরতাজ ডটকম, আইএক্সপ্রেস, রিবানা, স্টাইজেন, বেস্টব্র্যান্ড ডটকম ডটবিডি, গ্রিড, কিরেই এবং বিক্রয়বাজার।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়