ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কান ভাড়া!

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:৫৬, ১৭ ডিসেম্বর ২০২০
কান ভাড়া!

বর্তমান বিশ্বে কর্মব্যস্ত মানুষের যেন দম ফেলার সময় নেই। যা একটু সময় মেলে তথ্য-প্রযুক্তির এই যুগে ভার্চুয়াল জগত নিয়েই ব্যস্ত সবাই।

এদিকে একা থাকতে গিয়ে নানা রকম মানসিক সমস্যায় জড়িয়ে পড়ছেন অনেকেই। বিশেষ করে মানসিক অবসাদ গ্রাস করছে। মনোবিদদের মতে, ক্যানসারের চেয়েও মারাত্মক ব্যধি হয়ে দাঁড়াচ্ছে মানসিক অবসাদ। এটি দূর করার অন্যতম উপায় মনের কথা অন্যের সঙ্গে ভাগাভাগি করা।

আর এই বিষয়ে সাহায্য করতে এগিয়ে এসেছেন রাজ ডাগওয়ার। ‘কান ভাড়া’ দিচ্ছেন তিনি। অর্থাৎ পথে ঘুরে ঘুরে অচেনা মানুষের গল্প শোনেন ভারতের পুনের একটি ইঞ্জিনিয়ারিং কলেজের এই শিক্ষার্থী।

২০১৯ সালে মানসিক অবসাদে ভুগেছেন রাজ। মনের জোর ও পরিবারের চেষ্টায় সব কাটিয়ে উঠেছেন। এখন পথে ঘুরে ঘুরে কান ভাড়া দিচ্ছেন তিনি। সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ঘুরে ঘুরে মানুষের গল্প শোনেন।

গত ৬ ডিসেম্বর থেকে এই অভিনব উদ্যোগ নিয়েছেন তিনি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে তার এই কাণ্ড ভাইরাল হয়েছে। এ প্রসঙ্গে রাজ ডাগওয়ার বলন ‘আজকাল কেউ কারো সঙ্গে কথা বলি না। অথচ কত কথা বলার থাকে। বাড়ি ফিরেও নিজেদের চার দেওয়ালে বন্দি করে ফেলি। মনে জমে থাকা কথা ভাগ করে নেওয়া আর হয় না। গত কয়েকদিন প্রায় ১০০ মানুষের গল্প শুনলাম। এটা দারুণ একটা প্রাপ্তি।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়