ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

গলায় ‘লাভ বাইট’, স্ট্রোকে প্রেমিকের মৃত্যু

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৯ নভেম্বর ২০২২   আপডেট: ১০:৪১, ১০ নভেম্বর ২০২২
গলায় ‘লাভ বাইট’, স্ট্রোকে প্রেমিকের মৃত্যু

প্রতীকী ছবি

চরম ঘনিষ্ঠ মুহূর্তে প্রেমিক-প্রেমিকারা আদর করে একে অপরের কামড় দিতে পছন্দ করেন। যা ‘লাভ বাইট’ হিসেবে পরিচিত। লাভ বাইটের মাধ্যমে সাধারণত উত্তেজনা ও ভালোবাসা প্রকাশ করা হয়।

তবে ভালোবাসার এই কামড় প্রাণ কেড়ে নিয়েছিল এক প্রেমিকের। ২০১৬ সালের আগস্ট মাসে এমন অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটেছিল মেক্সিকোতে। মেক্সিকো সিটির ১৭ বছর বয়সী তরুণ জুলিও ম্যাকিয়াস গঞ্জালেজ তার ২৪ বছর বয়সি বান্ধবীর সঙ্গে রোম্যান্টিক সন্ধ্যা কাটানোর পর বাসায় ফিরে আসেন। কিন্তু বাসায় ফিরে পরিবারের সঙ্গে রাতে খাবার টেবিলে হঠাৎই খিঁচুনি শুরু হয় গঞ্জালেজের। এরপর দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। চিকিৎসা চলাকালীনই তার মৃত্যু হয়।

মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসকরা জানান, ব্রেন স্ট্রোক হয়ে মৃত্যু হয়েছে গঞ্জালেজের। এটাও জানান, প্রেমিকার দেওয়া লাভ বাইট থেকেই গঞ্জালেজের ব্রেন স্ট্রোক হয়েছে। প্রেমিকার দেওয়া ‘আদুরে কামড়ে’ গঞ্জালেজের গলায় রক্ত জমাট বেঁধে গিয়েছিল। সেই জমাট বাঁধা রক্ত তরল রক্তের সঙ্গে বাহিত হয়ে মস্তিষ্কে পৌঁছনোর পরই গঞ্জালেজের ব্রেন স্ট্রোক হয়।

গঞ্জালেজের পরিবারের সদস্যরা তার প্রেমিকাকেই এই মৃত্যুর জন্য দায়ী করেন। প্রেমিকা ইচ্ছা করে গঞ্জালেজের গলায় জোর করে কামড়ে দিয়েছিলেন বলেও দাবি করা হয়।

তবে এ ধরনের ঘটনা এটাই প্রথম নয়। ২০১০ সালে নিউজিল্যান্ডের ৪৪ বছর বয়সি এক নারী লাভ বাইট থেকে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছিলেন। লাভ বাইটের কারণে রক্ত জমাট বেঁধে তার হৃৎপিণ্ডে চলে গিয়েছিল। যার ফলে পক্ষাঘাত হয়।

নিউ ইয়র্ক সিটির লেনক্স হিল হাসপাতালের চিকিৎসক রবার্ট গ্ল্যাটারের মতে, দীর্ঘ সময়ের লাভ বাইটের কারণে ক্যারোটিড ধমনীর উপর সরাসরি চাপ পড়তে পারে। এর ফলে রক্তনালির দেওয়াল ছিঁড়ে যেতে পারে এবং রক্ত জমাট বেঁধে যেতে পারে। এই জমাট বাঁধা রক্ত মস্তিষ্কে গিয়ে ব্রেন স্ট্রোকের দিকে ঠেলে দিতে পারে।

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়