ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

যার কাছে চুল কাটতে লাগে লাখ টাকা

সাতসতেরো ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২৫ জুন ২০২৪   আপডেট: ১৩:৩৭, ২৫ জুন ২০২৪
যার কাছে চুল কাটতে লাগে লাখ টাকা

হেয়ার স্টাইলিস্ট আলিম হাকিম

যারা চুল কাটেন আমাদের দেশে তাদেরকে নাপিত বলা হয়। চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদ নাপিতকে ‘নরসুন্দর’ নামে সিনেপর্দায় উপস্থাপন করেছিলেন। গ্লামার ওয়ার্ল্ডে এই নাপিত বা নরসুন্দররা ক্রিয়েটিভ পার্সন হিসেবে সমাদৃত। তাদেরকে ডাকা হয় ‘হেয়ার স্টাইলিস্ট’ নামে। যে নামেই ডাকা হোক না কেন হেয়ার স্টাইলিংয়ে যারা দক্ষতা দেখাতে পারেন তারা ফ্যাশন দুনিয়ায় নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে পারেন। ভালো আয়ও করা যায় এই পেশায়। এমন নাপিতও আছেন যিনি একবার চুল কেটে দিয়েই আয় করতে পারেন এক লাখ টাকা। বলিউডে এই নজির গড়েছেন হেয়ার স্টাইলিস্ট আলিম হাকিম।

আলিম হাকিম যাদের চুল কেটেছেন বা হেয়ার স্টাইল করে দিয়েছেন তাদের নামের তালিকাটা দেখলেই বুঝবেন আলিম হাকিমের কেন এত দাম। আলিম হাকিমের ক্লায়েন্টরা হলেন— রজনীকান্ত , সালমান খান, আল্লু অর্জুন, সঞ্জয় দত্ত, সাইফ আলী খান, ফারদিন খান, সুনীল শেঠি, অজয় দেবগন, জুনিয়র এনটিআর, মহেশ বাবু এবং হৃতিক রোশনের মতো তরকারা । এই তালিকায় আরও আছেন বিরাট কোহলি আর ধনীদের মতো ক্রিকেট তারকারাও।

একটি সাক্ষাতকারে আলিম হাকিম জানিয়েছেন তার বাবা নাপিতের কাজ করতেন। বাবার কাছেই নিয়েছিলেন চুল কাটার তালিম। মাত্র ৯ বছর বয়স থেকে কাজ শুরু করেছিলেন তিনি। হঠাৎ বাবার মৃত্যুতে পরিবার পরিচালনার দায়িত্ব এসে পড়ে তার কাঁধে। এরপর বাবার পেশাকেই নিজের পেশা হিসেবে বেছে নেন আলিম।  

নব্বইয়ের দশকে ৩০ হাজার টাকা কিস্তি নিয়ে শীতাতপনিয়ন্ত্রিত সেলুন দেন। জনপ্রিয়তা আর পরিচিতি বেড়ে যায় তার  ‘হাকিম’স আলিম হেয়ার অ্যান্ড বিউটি লাউঞ্জের’। তবে নাপিত হিসেবে তারকা খ্যাতি পেয়েছেন নিখুঁতভাবে চুল কেটে। চুল কাটা নিয়ে নানা ধরনের পরীক্ষা নিরীক্ষা করেন আলিম হাকিম। এই সফল নাপিতের পারিশ্রমিক শুরুই হয় এক লাখ রুপি থেকে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লাখ চল্লিশ হাজার টাকার সমান।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়