Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

সোহরাওয়ার্দী হাসপাতালে করোনা রোগী কমেছে : পরিচালক 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২৮ এপ্রিল ২০২১  
সোহরাওয়ার্দী হাসপাতালে করোনা রোগী কমেছে : পরিচালক 

লকডাউনের প্রথম দিকের তুলনায় শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে কোভিড-১৯ রোগীর সংখ্যা কমেছে। সেইসঙ্গে করোনা পরীক্ষাও কমেছে।

বুধবার (২৮ এপ্রিল) হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. খলিলুর রহমান এ সব তথ্য জানান। তিনি বলেন, কোনো রোগী হাসপাতালে ভর্তির জন্য আসলে ফেরত যাচ্ছে না। কারণ হাসপাতালে সব সেক্টরে আইসিইউসহ সাধারণ বেড খালি রয়েছে।

করোনা সংক্রমণরোধে গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য দেশে চলাচলে বিধিনিষেধ জারি করে সরকার। যা লকডাউন হিসেবে পরিচিতি পায়। পরে তা তিন দফায় বাড়িয়ে এখনও চলমান রয়েছে। 

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক বলেন, করোনা রোগীর জন্য এই হাসপাতালে বেড রয়েছে ২৯৮টি। এরমধ্যে ১০টি আইসিইউ, ২৫টি এসডিইউ এবং বাকিগুলো সাধারণ বেড। এখনও পর্যন্ত দুটি আইসিইউ বেড খালি রয়েছে। ১১০ জন রোগী ভর্তি আছে। আর বাকি বেডগুলো খালি পড়ে আছে।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু করোনা রোগী না, হাসপাতালে সব সেক্টরের রোগী কমেছে। বিধিনিষেধের শুরুর দিকে যে চাপ ছিলো, সেটা এখন অনেকটা কমে এসেছে। বিধিনিষেধের জন্য বেশিরভাগ মানুষ ঘর থেকে বের হচ্ছে না। যার ফলে সংক্রমণ কমেছে। এখন পরিস্থিতি অনেকটা ভালো।

সাধারণ মানুষের উদ্দেশে প্রফেসর ডা. খলিলুর রহমান বলেন, ‘পাশের দেশ ভারতে করোনার খারাপ অবস্থা বিরাজ করছে। আমরা যদি সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মানি তাহলে আমাদের সেভাবে আঘাত করতে পারবে না। বিশেষ করে এখন প্রচণ্ড গরম পড়ছে। এই গরমে যদি বেশি বেশি ঘর থেকে বের হই এবং হাঁটাহাঁটি করি, তাহলে স্ট্রোকসহ নানা রোগবালাই হতে পারে। স্বাস্থ্যবিধি মানলে এখন যে অবস্থায় আছে, তা ক্রমান্বয়ে ভালোর দিকে যাবে।’  


 

হাসিবুল/বকুল  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়