ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের ক্যাম্পেইনের মেয়াদ বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:৫২, ৩ অক্টোবর ২০২২
করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের ক্যাম্পেইনের মেয়াদ বাড়লো

ফাইল ফটো

করোনাভাইরাস প্রতিরোধে চলমান প্রথম ও দ্বিতীয় ডোজের বিশেষ টিকা ক্যাম্পেইনের সময়সীমা ৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। নির্ধারিত সময়ে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় আবারও সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন বিষয়ে ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির।

আহমেদুল কবির বলেছেন, ‘বিশেষ এ টিকা ক্যাম্পেইন আজ (৩ অক্টোবর) শেষ হওয়ার কথা ছিল। সরকারি ছুটি ও পূজার ছুটি থাকায় এবং টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় কর্মসূচির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৪, ৬, ৮ তারিখ পর্যন্ত বাদ পড়া ব্যক্তিরা নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে গিয়ে টিকা নিতে পারবেন।

গত ছয় দিনে ১ কোটিরও বেশি মানুষ প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ লাখ ২ হাজার ৪৮ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৫ লাখ ৪ হাজার ৬৩৮ জনকে। বাকিগুলো বুস্টার ডোজ।’

তিনি বলেছেন, ‘টিকাদানের কারণেই বর্তমানে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। তবে, গত কয়েক দিনে সংক্রমণ কিছুটা বাড়লেও হাসপাতালে ভর্তির হার খুবই কম। এসব চিন্তা করেই বাদ পড়াদের টিকার আওতায় আনতে নতুন করে আবারও সময় বাড়ানো হয়েছে।’

মেয়া/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়