ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

জানুয়ারিতে ডেঙ্গুতে মারা গেছেন ৬ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১ ফেব্রুয়ারি ২০২৩  
জানুয়ারিতে ডেঙ্গুতে মারা গেছেন ৬ জন

শীতের প্রভাব ও আবহাওয়া শুষ্ক থাকার কারণে ডেঙ্গুর বাহক এডিস মশার প্রজনন কমেছে।  এ কারণে কমেছে ডেঙ্গুর সংক্রমণও। গত জানুয়ারি মাসে সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৫৬ জন। তবে এ সময়ে মারা গেছেন ছয় জন। এরমধ্যে ঢাকায় তিন জন ও চট্টগ্রামে মারা গেছেন তিন জন।

বুধবার (১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। যাদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে।

গত ১ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫৬৬ জন। যাদের মধ্যে ঢাকায় ২৭২ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ২৯৪ জন। জানুয়ারি মাসে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫১০ জন। যার মধ্যে ঢাকা ২৪৩ জন ও ঢাকার বাইরের ২৬৭ জন।

প্রসঙ্গত, ২০২২ সালে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ২৮১ জন মারা যান। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছিল। একই সঙ্গে সারা বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন।

মেসবাহ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়