ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

বিএসএমএমইউ’র প্যাথলজি টেস্ট দেশ সেরা: উপাচার্য

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৪ ডিসেম্বর ২০২৩  
বিএসএমএমইউ’র প্যাথলজি টেস্ট দেশ সেরা: উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের টেস্টের মানের কারণে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম অনেক। এ বিভাগের টেস্টের রেজাল্ট দেশ সেরা।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) রোগীদের ভোগান্তি কমাতে প্যাথলজি বিভাগে পরীক্ষার জন্য অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ-২ এর উদ্বোধন করেন তিনি। একই সঙ্গে নবকলেবরে প্যাথলজি বিভাগের নতুন নামফলক, লোগো উদ্বোধন, অনলাইন রিপোর্ট প্রদান, প্যাথলজি ল্যাবগুলো পুনর্বিন্যাস এবং ক্যান্সার মলিকুলার ল্যাবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্যাথলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান বিভাগটির সামগ্রিক কার্যক্রম তুলে ধরেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ কাজ হলো এখানকার ছাত্রদের হাতেকলমে ভালোভাবে শিক্ষা প্রদান করা। এখানকার রেসিডেন্টদের যদি ভালো করে শিক্ষা দেওয়া যায় তবে দেশের মানুষের উপকার হবে। তাই শিক্ষকদের অনুরোধ করবো, আপনারা যেভাবে পরিশ্রম করছেন তা অব্যাহত রাখার পাশাপাশি নিত্যনতুন পদ্ধতি অবলম্বন করে তাদের দক্ষ বিশেষজ্ঞ হিসেবে করে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, বেসিক সায়েন্স প্যারা ক্লিনিক অনুষদের ডিন অধ্যাপক ডা. আহমেদ আবু সালেহ, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল,  রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, প্যাথলজি বিভাগের ভিজিটিং অধ্যাপক ডা. মোহাম্মদ কামালসহ বিভাগের বিভিন্ন স্তরের শিক্ষক,  চিকিৎসক, রেসিডেন্ট,  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, চলতি বছর (২০২৩) প্যাথলজি বিভাগ ৩৮ হাজার ৭২৯ জন রোগীকে পরীক্ষা-নিরীক্ষা সংক্রান্ত সেবা প্রদান করেছে। এই বছর প্যাথলজি বিভাগের রেসিডেন্ট চিকিৎসকরা গুরুত্বপূর্ণ ৭টি থিসিস সম্পন্ন করেছেন, ৫টি থিসিস চলমান রয়েছে এবং জনগুরুত্বপূর্ণ ১৭টি প্রকাশনা সম্পাদিত হয়েছে।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়