ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

এক দিনে ৩ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ১৯ জুন ২০২৪  
এক দিনে ৩ হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন এক দিনে রাজধানীর তিনটি হাসপাতাল পরিদর্শন করেছেন। তিনি হাসপাতালগুলোর বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং রোগী এবং চিকিৎসক-নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের খোঁজ-খবর নেন।

বুধবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। মন্ত্রী চিকিৎসকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং হাসপাতালের সামগ্রিক অবস্থার খোঁজ-খবর নেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী ওই হাসপাতালের মাইক্রোবায়োলজি ল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, প্যাথলজি ল্যাব পরিদর্শন করেন।

এর পর মন্ত্রী রাজধানীর এভারকেয়ার হাসপাতাল পরিদর্শন করেন। ওই হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ড, অ্যাডমিশন ওয়ার্ড পরিদর্শন শেষে তিনি রোগীদের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালটির অনুমোদনের কাগজপত্র যাচাই করেন। 

শেষে রাজধানীর মিরপুরস্থ ইসলামী ব্যাংক হাসপাতাল ও কার্ডিয়াক সেন্টার পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। সেখানে জরুরি বিভাগ, আইসিইউ, এইচডিইউ, সিসিইউ পরিদর্শন করেন এবং রোগী, রোগীর স্বজন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। তিনি সেখানে হাসপাতালের কাগজপত্র দেখেন এবং অনুমোদিত বেডের বাইরে রোগী ভর্তি না করা ও সব সময় পর্যাপ্ত বিশেষজ্ঞ চিকিৎসকদের ডিউটিতে রাখার নির্দেশনা দেন।

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়