RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

দেড় কোটি টাকা বেতনে কুলাচ্ছে না সংসার, পদত্যাগের ভাবনা বরিসের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১১:৫৮, ২১ অক্টোবর ২০২০
দেড় কোটি টাকা বেতনে কুলাচ্ছে না সংসার, পদত্যাগের ভাবনা বরিসের

বরিস জনসন

বরিস জনসন, যুক্তরাজ‌্যের প্রধানমন্ত্রী তিনি। বাৎসরিক বেতন পান তিনি ১ লাখ ৫০ হাজার ৪০২ পাউন্ড (বাংলাদেশি টাকায় এর পরিমাণ প্রায় দেড় কোটি টাকা)।

কিন্তু এই বেতনে কুলাচ্ছে না বরিস জনসনের সংসার। তাই পদত্যাগের চিন্তাভাবনা করছেন তিনি। ঘনিষ্ঠ মহলে নিজেই নাকি সে কথা জানিয়েছেন। যুক্তরাজ‌্যের বিভিন্ন সংবাদমাধ্যম এমনটাই দাবি করছে। এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তও নিতে পারেন বলে খবরে বলা হয়েছে। 

বিট্রিশ সংবাদ সংস্থা মেট্রো ইউকের খবরে বলা হয়েছে, ২০১৯ সালের জুলাইয়ে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন বরিস জনসন। এর আগে অনেক বেশি আয় করতেন তিনি। পত্রিকায় কলাম লিখেই বছরে আয় করতেন ২ লাখ ৭৫ হাজার পাউন্ড। এছাড়া মাসে দুটি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আয় করতেন ১ লাখ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ৬ ছেলে-মেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রী মেরিনার খরচ বাবদ প্রতি মাসে অনেক অর্থ খরচ হয় জনসনের। আর তাই এই সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। তবে এখনই নয়, ব্রেক্সিট সম্পর্কিত সব সমস্যার সমাধান এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

বরিসের পদত্যাগ নিয়ে প্রশ্ন করলে ব্রিটিশ পার্লামেন্টের একজন এমপি বলেন, ছয় সন্তানের ভরণপোষণের দায়িত্ব রয়েছে বরিসের কাঁধে। তাদের পড়াশোনার খরচও দিতে হয় তাকে। ওই বেতনে সবকিছু সামাল দিতে হিমশিম খাচ্ছেন তিনি।
 

ঢাকা/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়