ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভারতে ওমিক্রন শনাক্ত হওয়ার পর পালিয়েছে দক্ষিণ আফ্রিকার নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:৩৬, ৩ ডিসেম্বর ২০২১
ভারতে ওমিক্রন শনাক্ত হওয়ার পর পালিয়েছে দক্ষিণ আফ্রিকার নাগরিক

ভারতের কর্নাটকে ওমিক্রন শনাক্ত হওয়া এক ব্যক্তি ভুয়া নেগেটিভ সার্টিফিকেট জোগাড় করে পালিয়ে গেছে। শুক্রবার রাজ্য সরকার এ তথ্য জানিয়েছে।

ওই ব্যক্তির সঙ্গে দক্ষিণ আফ্রিকা থেকে একই ফ্লাইটে আসা ১০ ব্যক্তি বিমানবন্দর থেকে পালিয়ে গেছে। তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।

কর্নাটকের রাজস্বমন্ত্রী আর অশোক বলেছেন, ‘আজ রাতের মধ্যে নিখোঁজ ১০ জনকে খুঁজে বের করা উচিত এবং তাদের পরীক্ষা করা উচিত। করোনা পরীক্ষার রিপোর্ট হাতে না আসার আগ পর্যন্ত ভ্রমণকারীদের বিমানবন্দর থেকে বের হওয়া উচিত নয়।’

এনডিটিভি অনলাইন জানিয়েছে, ওমিক্রন শনাক্ত হওয়া ওই ব্যক্তি দক্ষিণ আফ্রিকার নাগরিক। ২০ নভেম্বর করোনার নেগেটিভ সনদ নিয়ে তিনি দক্ষিণ আফ্রিকা থেকে এসে শাংরি-লা হোটেলে ওঠেন। ভারতে করোনা পরীক্ষায় তার পজিটিভ আসে। ২২ নভেম্বর তার কাছ সংগৃহীত ভাইরাসের নমুনার জিনোম সিকুয়েন্স করা হয়। এতে ওমিক্রন শনাক্ত হয়। ২৩ নভেম্বর একটি বেসরকারি হাসপাতাল থেকে তিনি করোনার নেগেটিভ সনদ জোগাড় করেন। ২৭ নভেম্বর মধ্যরাতে তিনি ওই সনদ ব্যবহার করে দুবাই চলে যান।

এদিকে, রাজস্বমন্ত্রী আর অশোক জানিয়েছেন,  বিমানবন্দর থেকে পালিয়ে যাওয়া ১০ জন তাদের ফোন বন্ধ করে রেখেছেন। তাই তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে পুলিশ তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।
 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়