ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

যতদিন খুশি ছুটি কাটাতে পারবেন মাইক্রোসফটের কর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ১৩ জানুয়ারি ২০২৩  
যতদিন খুশি ছুটি কাটাতে পারবেন মাইক্রোসফটের কর্মীরা

মাইক্রোসফট কার্যালয়। ছবি: সংগৃহীত

কর্মীদের জন্য ‘আনলিমিটেড’ অর্থ্যাৎ সীমাহীন ছুটির সুবিধা চালু করছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। ফলে কর্মীরা প্রতি বছর যতদিন খুশি ছুটি কাটাতে পারবেন।

তবে যারা এই ছুটি উপভোগ করবেন না তাদের জন্য এককালীন একটি বোনাসও দেবে প্রতিষ্ঠানটি।

কর্মীদের উদ্দেশে দেওয়া মাইক্রোসফটের চিফ পিপল অফিসার ক্যাথলিন হোগানের এক ইমেইল বার্তার বরাতে প্রযুক্তিবিষয়ক পোর্টাল দ্য ভার্জ এমনটা জানিয়েছে।

ভার্জ জানায়, ছুটি বিষয়ক যে সীমাবদ্ধতা মাইক্রোসফটে রয়েছে মার্কিন কর্মীদের জন্য, সেটা তুলে নেওয়া হচ্ছে। আগামী ১৬ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রে কর্মরত সব মার্কিন কর্মীর জন্য এ সুবিধা কার্যকর হবে।

সব ধরনের বেতন স্কেলে থাকা কর্মীরা এ সুবিধা পাবেন। তবে যারা ঘণ্টা হিসাবের চুক্তিতে কর্মরত আছেন অথবা যারা যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থিত মাইক্রোসফটের হয়ে কর্মরত তারা এ সুবিধা পাবেন না। মাইক্রোসফট এ সুবিধাকে বলছে ‘ডিসক্রেশনারি টাইম অফ’।

কর্মীদের উদ্দেশে দেওয়া ওই ইমেইল বার্তায় ক্যাথলিন লেখেন, ‘কীভাবে, কখন এবং কোথায় আমরা আমাদের কাজ করছি সে বিষয়ে নাটকীয় পরিবর্তন এসেছে। আমাদের যেহেতু পরিবর্তন হয়েছে সেহেতু ছুটি বিষয়ক নীতিমালা আধুনিকায়নের মাধ্যমে আরও সহজীকরণ করাই ছিল পরবর্তী স্বাভাবিক পদক্ষেপ।’

মাইক্রোসফট আগামীতে কর্মীদের বছরে ১০দিন সাধারণ ছুটি দেবে।সেটা করপোরেট হলিডে, অনুপস্থিত থাকা, অসুস্থ এবং মানসিক স্বাস্থ্যবিষয়ক ছুটি এবং বিচারিক কাজ সম্পর্কিত ছুটি।

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়