ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

ট্রাম্পের বিরুদ্ধে চলতি সপ্তাহে অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ১৯ মার্চ ২০২৩   আপডেট: ২০:৫০, ১৯ মার্চ ২০২৩
ট্রাম্পের বিরুদ্ধে চলতি সপ্তাহে অভিযোগ গঠন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে চলতি সপ্তাহে নিউইয়র্কে অভিযোগ গঠন করা হতে পারে। তার বিরুদ্ধে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার সময় একজন পর্ন তারকাকে গোপনে অর্থ প্রদানের অভিযোগ গঠন করা হতে পারে।

তবে সাবেক এই প্রেসিডেন্টের বিরুদ্ধে যে কোনো অভিযোগে বিচার শুরু করতে এক বছরেরও বেশি সময় লাগবে।

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ট্রাম্প দাবি করেছিলেন, তাকে যেকোনো সময় গ্রেপ্তার করা হতে পারে। এ ধরনের কোনো কিছু ঘটলে সমর্থকদের তিনি প্রতিবাদ-বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন।

২০০৬ সালে একটি হোটেল কক্ষে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন ট্রাম্প। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের সময় ড্যানিয়েল এ বিষয়ে মুখ খুললে ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়ে রফা করেছিলেন ট্রাম্প। চলতি মাসের শুরুতে ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অফিস গ্র্যান্ড জুরির কাছে এ সংক্রান্ত প্রমাণ উপস্থাপন করতে শুরু করে।

যদি এই মামলায় ট্রাম্পকে অভিযুক্ত করা হয়, তাহলে তিনি হবেন প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি বিচারের মুখোমুখি হবেন। নিউইয়র্কে ফৌজদারি মামলায় অভিযুক্ত হওয়ার পর বিচারের শুরু হতে এক বছরেরও বেশি সময় লাগে। সেই হিসেবে, ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে যখন প্রচারণা শুরু করবেন তখন হয়তো মামলার বিচার শুরু হবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়