ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

পাকিস্তানে সরকার গঠনে একমত পিএমএল-এন এবং পিপিপি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৩৫, ২১ ফেব্রুয়ারি ২০২৪
পাকিস্তানে সরকার গঠনে একমত পিএমএল-এন এবং পিপিপি

পাকিস্তানে জোট সরকার গঠনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। কয়েক দফা বৈঠক শেষে গতকাল মঙ্গলবার রাতে এক যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

নতুন সরকারের প্রধানমন্ত্রী হবেন পিএমএল-এন নেতা শাহবাজ শরিফ। আর প্রেসিডেন্ট হবেন পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি। ইসলামাবাদে জারদারির বাসভবনে যৌথ সংবাদ সম্মেলনে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি এ ঘোষণা দেন। 

পিএমএল-এন সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বলেন, পিপিপি এবং পিএমএল-এনের কাছে এখন সরকার গঠনের জন্য ‘প্রয়োজনীয় সংখ্যা’ রয়েছে। ফলে ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় সরকার গঠনে সৃষ্ট অনিশ্চয়তা কাটল।

তিনি আরও বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও সুন্নি ইত্তেহাদ কাউন্সিল কেন্দ্রে সরকার গঠনের মতো সাধারণ সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

এদিকে পিএমএল-এন ও পিপিপির সরকার গঠনের কড়া সমালোচনা করেছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। এই সরকারকে বিগত পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) জোট সরকারের দ্বিতীয় মেয়াদ বলে উল্লেখ করেছে দলটি।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়