ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এবার ঘুষের মামলায় অভিযুক্ত ইমরান খান ও তার স্ত্রী বুশরা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ২৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৫৪, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
এবার ঘুষের মামলায় অভিযুক্ত ইমরান খান ও তার স্ত্রী বুশরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার তৃতীয় স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে আজ মঙ্গলবার নতুন আরেকটি অভিযোগ আমলে নিয়েছে দেশটির এক আদালত। ক্ষমতায় থাকাকালে ইমরান ও বুশরা বিবি ঘুষ হিসেবে জমি লিখে নেন বলে তাদের অভিযুক্ত করেছেন আদালত।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ৭১ বছর বয়সী ইমরান খান গত বছরের আগস্ট থেকে কারাগারে বন্দি রয়েছেন। তার বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব অভিযোগ তোলা হয়েছে তার সবই তিনি অস্বীকার করেছেন। ঘুষ গ্রহণের নতুন অভিযোগটি করা হয়েছে আল-কাদির ট্রাস্ট নিয়ে। ২০১৮ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় ইমরান ও তার স্ত্রী বুশরা বিবি মিলে এ ট্রাস্টটি গঠন করেন।

প্রসিকিউটরদের দাবি, ট্রাস্টের নামে ইসলামাবাদের অদূরে ৬০ একরের একটি দামি জমি হাতিয়ে নিয়েছেন ইমরান থান ও তার স্ত্রী। এছাড়া অভিযোগ করা হয়েছে, পাকিস্তানের অন্যতম ধনী ব্যক্তি এবং সবচেয়ে প্রভাবশালী ব্যবসায়ী মালিক রিয়াজ হোসেনের কাছ থেকে একটি জমি ঘুষ হিসেবে নিয়েছেন ইমরান।

গত ডিসেম্বরে জাতীয় জবাবদিহিতা ব্যুরো (এনএবি) ইমরান খান ও তার স্ত্রীসহ আরও সাতজনের বিরুদ্ধে দুর্নীতির এই মামলা দায়ের করেছিল। আদালতে আজ মঙ্গলবার ইমরান খান ও বুশরা বিবির উপস্থিতিতে বিচারপতি অভিযোগ পড়ে শোনান। এ সময় এনএবি’র ডেপুটি প্রসিকিউটর সর্দার মুজাফফর আব্বাসী এবং তার দল আদালতে উপস্থিত ছিলেন।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের আগে আরও কয়েকটি মামলায় ইমরান খানকে অভিযুক্ত করা হয় এবং অন্তত চারটি মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়। তিনি প্রায় ১৪ বছর সাজাপ্রাপ্ত হয়েছেন এবং ১০ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ হয়েছেন। তবে তা সত্ত্বেও নির্বাচনে ইমরানের দলের স্বতন্ত্র প্রার্থীরা সর্বোচ্চ আসন পেলেও বন্ধ হচ্ছে না তার বিরুদ্ধে অভিযোগ আনার হিড়িক। তারই অংশ হিসেবে সর্বশেষ এই জমি লিখে নেয়ার অভিযোগ আমলে নিল আদালত।

নিরাপত্তার কারণে কারাগারে তার বিচার চলছে। তার দল পিটিআই বলেছে, এই দম্পতির বিরুদ্ধে আনীত অভিযোগ বানোয়াট, তারা এর দায় স্বীকার করেননি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়