ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বাইডেনের মন্তব্যে বিরক্ত ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৯ মে ২০২৪   আপডেট: ১৯:২০, ৯ মে ২০২৪
বাইডেনের মন্তব্যে বিরক্ত ইসরায়েল

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অস্ত্র সরবরাহ বন্ধ করার হুমকিতে হতাশা ও বিরক্তি প্রকাশ করেছে ইসরায়েল। জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত বৃহস্পতিবার এই প্রতিক্রিয়া জানিয়েছেন।

মঙ্গলবার রাফাহ ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নেয় ইসরায়েল। মিশর সীমান্তবর্তী রাফাহ শহরে ১৫ লাখেরও বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে। ইসরায়েলের হামলার মুখে বহু ফিলিস্তিনি রাফাহ ছেড়ে পালাতে শুরু করেছে। বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, রাফাহ আক্রমণ করলে ইসরায়েলকে কিছু অস্ত্র সরবরাহ বন্ধ করে দেওয়া হবে।

এর প্রতিক্রিয়ায় জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত গিলাদ এরদান ইসরায়েলের সরকারি সম্প্রচারমাধ্যম কান রেডিওকে বলেছেন, ‘এটি এমন একজন প্রেসিডেন্টের কাছ থেকে শোনা কঠিন ও অত্যন্ত হতাশাজনক বিবৃতি যার কাছে আমরা যুদ্ধের শুরু থেকেই কৃতজ্ঞ।’

বাইডেনের মন্তব্য ইসরায়েলের শত্রু ইরান, হামাস ও হিজবুল্লাহর জন্য ‘এমন কিছু যা তাদের সফল হওয়ার আশা দেয়’ হিসাবে বলে দাবি করেছেন গিলাদ।

তিনি বলেন, ‘যদি ইসরায়েলকে রাফাহ-এর মতো গুরুত্বপূর্ণ এবং কেন্দ্রস্থলে প্রবেশ করতে বাধা দেওয়া হয় যেখানে হাজার হাজার সন্ত্রাসী, জিম্মি ও হামাসের নেতারা রয়েছে, তাহলে আমরা আমাদের লক্ষ্যগুলো কীভাবে অর্জন করতে পারব?’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ