ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালবাহী ট্রেনের ধাক্কা, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১৭ জুন ২০২৪   আপডেট: ১৪:৩৪, ১৭ জুন ২০২৪
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালবাহী ট্রেনের ধাক্কা, নিহত ৮

ভারতের পশ্চিমবঙ্গের শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবলে পড়েছে। একটি মালবাহী ট্রেনের ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি দুমড়ে-মুচড়ে গেছে। এই ‍দুর্ঘটনায় অন্তত ৮ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। 

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, সোমবার (১৭ ‍জুন) আগরতলা থেকে শিয়ালদহে আসছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন পেরোনোর পর স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে রাঙাপানি স্টেশনের কাছে ওই একই লাইনে উল্টোদিক থেকে ঢুকে পড়ে একটি মালগাড়ি ট্রেন। সেই মালগাড়ি ট্রেনের ধাক্কায় লাইনচ্যুত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি।

ঘটনাস্থলে কর্তব্যরত এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এই দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার জেরে ২৫ থেকে ৩০ জন যাত্রী আহত হয়েছেন বলেও তিনি জানিয়েছেন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছেন বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। গ্যাস কার্টার দিয়ে বগি কেটে চলছে উদ্ধারকাজ।

এ ঘটনায় কলকাতা থেকে শিলিগুড়ির রেল যোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়েছে। ওই এলাকায় সকাল থেকে ভারী বৃষ্টিপাত হওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

ট্রেন দুর্ঘটনা নিয়ে এক্স হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘এইমাত্র ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিস্তারিত এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা দিয়েছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধারকাজ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় পদক্ষেপ করা হচ্ছে।’

এদিকে দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, ট্রেন থেকে ছিটকে যাওয়া বগিদুটি দুমড়ে মুচড়ে গেছে। একটি কামরা লাইন থেকে উপরের দিকে উঠে রয়েছে। তার নিচে ঢুকে রয়েছে মালবাহী ট্রেনের কামরা। স্থানীয়রাও উদ্ধার কাজে সহায়তা করছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়