ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

রাফায় হামাস-ইসরায়েল রক্তক্ষয়ী সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১৮ জুন ২০২৪  
রাফায় হামাস-ইসরায়েল রক্তক্ষয়ী সংঘর্ষ

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকার রাফাহ শহরের তাল আস-সুলতান এলাকায় রাস্তায় রাস্তায় হামাস যোদ্ধা ও ইসরায়েলি বাহিনীর সদস্যদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। হামাসের অতর্কিত হামলায় আটজন ইসরায়েলি সেনা নিহত হওয়ার একদিন পর রকেট চালিত গ্রেনেড ও মর্টার শেল নিয়ে হামাস যোদ্ধারা নতুন করে ইসরায়েলি সেনাদের ওপর হামলা চালাচ্ছে।

ইসরায়েলি সেনাসদস্যদের গুলিতে রাফায় আরও ৯ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মানবিক সাহায্যপণ্য পৌঁছানোর কাজ সহজ করার জন্য ইসরায়েলি বাহিনী কিছু সময়ের জন্য ‘অভিযান’ স্থগিতের ঘোষণা দেওয়ার পর থেকে পণ্যবাহী ট্রাক বহর নিয়ে ব্যবসায়ী ও ত্রাণকর্মীরা অপেক্ষা করছেন।

ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে তারা ৭ সপ্তাহের স্থল অভিযানে রাফাহ শহরের ৬০ শতাংশ এলাকা তাদের নিয়ন্ত্রণে এনেছে। এই সামরিক অভিযানে ২২ জন ইসরায়েলি সৈন্য এবং সাড়ে ৫০০ জন ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছেন বলে জানিয়েছে তারা।

ইসরায়েলি হামলায় কোনো কোনো ফিলিস্তিনিদের পরিবার পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেছে বলে অভিযোগ আসছে। বার্তা সংস্থা এসোসিয়েটড প্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলি হামলায় কোনো কোনো পরিবারের চার প্রজন্মের সদস্যরা নিহত হয়েছে।

সূত্র: আল-জাজিরা

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়