ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

মাস্ক দুর্নীতি: হাজির হননি এলান করপোরেশনের আমিনুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৮ জুলাই ২০২০  

মাস্ক-পিপিই ক্রয় দুর্নীতির অনুসন্ধানে তলব করা হলেও দুর্নীতি দমন কমিশনের (দুদক) ডাকে হাজির হননি এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন।

বুধবার (০৮ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে পাঠানো চিঠিতে করোনায় আক্রান্তের কারণ দেখিয়ে হাজির না হয়ে সময় চেয়েছেন আমিনুল ইসলাম।

এ বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বলেন, অসুস্থতার কারণ দেখিয়ে আমিনুল হাজির না হয়ে সময় চেয়েছেন। তবে করোনায় আক্রান্ত কিনা আমি বলতে পারবো না।

এদিকে একই অভিযোগে মেসার্স জেএমআই হাসপাতাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমেটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মো. মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। বুধবার সংস্থাটির পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করে।

টিমের অপর সদস্যরা হলেন- উপ-পরিচালক নুরুল হুদা, সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান ও আতাউর রহমান।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বৃহস্পতিবার (০৯ জুলাই) মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির এবং ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

 

 

ঢাকা/এম এ রহমান/জেডআর

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়