ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শাহজালালে ৬৫ লাখ টাকার সোনা উদ্ধার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ৬৫ লাখ টাকার সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫ লাখ টাকা দামের ১২টি সোনার বার উদ্ধার করা হয়েছে। এ সময় রাসেল খান নামে একজনকে আটক করা হয়েছে।

সোমবার সকালে সোনার বারগুলো উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি বলেন, রাসেল খানের (৩২) বাড়ি চট্টগ্রামের রাউজানে। তিনি বিজি-০৪৮ যোগে চট্টগ্রাম হয়ে ঢাকা আসেন। বিমানের ফ্লাইটটি দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসার পথে অভ্যন্তরীণ যাত্রী হিসেবে বিমানে ওঠেন।  চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে এই স্বর্ণ রেক্টামে প্রবেশ করান। তিনি প্লেনে আরোহণের পরে ১১বি সিট থেকে সংগ্রহ করেন। দুবাই থেকে আগত কোনো এক যাত্রী এই সোনা ওই সিটে রেখে গেছেন বলে দাবি করেন রাসেল। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, পূর্বপরিকল্পনা অনুযায়ী রাসেল খান টাকার বিনিময়ে চট্টগ্রাম থেকে ঢাকা আসার পথে আকাশে ১২টি সোনার বার রেক্টামে প্রবেশ করান। যা তিনি বিমানে আরোহণের পরে ১১বি  সিট থেকে সংগ্রহ করেন। এটি তার প্রথম সোনা বহন বলে স্বীকারোক্তিতে রাসেল জানান।

গোয়েন্দা তথ্য অনুযায়ী তাকে শনাক্ত করে বিমানবন্দর কাস্টমস হলে আনা হয়। জিজ্ঞাসার পর তিনি সোনা থাকার কথা স্বীকার করেন।  প্রথমে স্বীকার না করলে যখন তলপেট কেটে সোনা বের করে আনার কথা বলা হয়, তখন সোনা বের করতে রাজি হন। পরে টয়লেটে গিয়ে একের করে এক ১২টি সোনার বার বের করেন। ১২টি বারে মোট ১.৩৯ কেজি সোনা রয়েছে। যার  বাজার দাম ৬৫ লাখ টাকা।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৭/এম এ রহমান/সাইফ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়