ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১৬ মে ২০২৪   আপডেট: ২১:০৫, ১৬ মে ২০২৪
‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে পুলিশ হেড কোয়ার্টার্সে অনুষ্ঠিত মাসিক (এপ্রিল) অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে এ নির্দেশ দেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলাম। 

অতিরিক্ত আইজিপি সড়ক দুর্ঘটনার মামলার তদন্ত সুষ্ঠু ও সঠিকভাবে সম্পন্ন করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে বিশেষ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি আত্মহত্যার প্রকৃত কারণ অনুসন্ধানের মাধ্যমে আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রোঅ্যাকটিভ পুলিশিংয়ের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

মামলার সাজার হার বাড়ানোর ক্ষেত্রে পুলিশের কার্যকরী ভূমিকার জন্য সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

সভায় এপ্রিল মাসের সার্বিক অপরাধ পর্যালোচনা, সাজাপ্রাপ্ত গ্রেফতারি পরোয়ানা, মামলা তদন্ত ও বিচারের ফলাফল, সাজার হার এবং সাম্প্রতিক গুরুত্বপূর্ণ ঘটনাগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় ডিআইজি অপারেশন্স মোঃ আনোয়ার হোসেন, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়াও মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা অনলাইনে সভায় যুক্ত ছিলেন।   

মাকসুদ// 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়