ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

বিএনপি নেতা সোহেল রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নেতা সোহেল রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর রমনা থানায় করা ওই মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ রিমান্ডের আদেশ দেন।

হাবিব-উন-নবী খান সোহেলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মুহাম্মদ সাইফুল ইসলাম খান ।

রিমান্ড আবেদনে বলা হয়, ওই ঘটনায় আরো যেসব ব্যক্তি জড়িত আছে তাদের গ্রেপ্তার, অর্থদাতা, মদদদাতা, পলাতক আসামিদের শনাক্ত করে গ্রেপ্তার, আলামত উদ্ধার ও প্রকৃত রহস্য উদঘাটনে তথা মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে এই আসামির ১০ দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করা হোক।

আসামি জামিন পেলে পলাতক হওয়ার আশঙ্কা রয়েছে। এজন্য আসামির জামিনের ঘোর বিরোধিতা করেন তদন্ত কর্মকর্তা।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, হাবিব-উন-নবী খান সোহেল ঘটনার সঙ্গে জড়িত নন। তিনি ওই বিষয়ে কিছু জানেন না। রাজনৈতিকভাবে হয়রানি করতে তাকে মামলায় জড়ানো হয়েছে। দীর্ঘদিন তিনি জেল হাজতে ছিলেন। তিনি শারীরিকভাবে অসুস্থ। তাই আমরা রিমান্ড বাতিল করে জামিনের প্রার্থনা করছি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ডের আদেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ৯ জানুয়ারি মগবাজার আউটার সার্কুলার রোডে সেলিব্রেশন কমিউনিটি সেন্টারের দিকে পর পর কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। বিএনপি ও জামায়াত-শিবিরের ২০/২৫ জন নেতা-কর্মী ককটেল বিস্ফোরণ ঘটাতে ঘটাতে চলে যায়। এতে ওই কমিউনিটি সেন্টারের সামনে থাকা টয়েটো প্রাইভেটকারের চালক অগ্নিদগ্ধ হন। ওই ঘটনায় এসআই আতিকুর রহমান বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন। জানা গেছে, অগ্নিদগ্ধ ওই চালক চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে, সোমবার সন্ধ্যায় কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সোহেলকে মুক্তি দেওয়া হয়। মুক্তির পরপরই কারাগার এলাকা থেকে তাকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

প্রসঙ্গত, গত বছর ৯ অক্টোবর নাশকতার প্রায় ৪১টি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন চান হাবিব-উন-নবী খান সোহেল। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়