ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

অটো রিকশাচালকদের তাণ্ডব: চার মামলায় আসামি ২৫০০

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২০ মে ২০২৪   আপডেট: ১৬:১৮, ২০ মে ২০২৪
অটো রিকশাচালকদের তাণ্ডব: চার মামলায় আসামি ২৫০০

ছবি: সংগৃহীত

ব্যাটারিচালিত অটো রিকশা বন্ধের প্রতিবাদে মিরপুরসহ আশপাশের এলাকায় রণক্ষেত্রের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় প্রায় ২ হাজার ৫০০ জনকে আসামি করা হয়েছে। 

সোমবার (২০ মে) দুপুরে মামলার বিষয়গুলো নিশ্চিত করেন মিরপুর জোনের উপ-পুলিশ কমিশনার জসীমউদ্দীন মোল্লা। 

তিনি রাইজিংবিডিকে বলেন, রোববার দিবাগত রাতে মিরপুরের পল্লবী থানায় দুটি মামলা দায়ের করা হয়। একটি মামলা পল্লবী থানা পুলিশ ও আরেকটি মামলা পল্লবী ট্রাফিক জোন থেকে করা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামা আসামিদের সংখ্যাই বেশি। তদন্তপূর্বক তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে। 

তিনি আরও বলেন, এ ছাড়াও কাফরুল ও মিরপুর মডেল থানায় পৃথক আরো দুটি মামলা দায়ের করেছে পুলিশ। পুলিশের কাজে বাধা, ভাঙচুর, অগ্নিসংযোগ, নাশকতা ও পুলিশের উপর হামলায় জন্য বিভিন্ন ধারায় এসব মামলা দায়ের করা হয়েছে। মামলায় কয়েকজনের নাম উল্লেখ করা হলেও বেশিরভাগই অজ্ঞাত আসামি। ঘটনার দিনের বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করা সিসিটিভি ফুটেজ দেখে আসামিদের গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে।

এর আগে, রোববার (১৯ মে) আগারগাঁও, মিরপুর-১, ১০ ও আশপাশের এলাকায় অটো রিকশাচালকরা রাস্তায় নেমে সড়ক অবরোধ করেন। পরে পুলিশ তাদের ছড়িয়ে দেওয়ার চেষ্টা করলে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একপর্যায়ে বিক্ষুব্ধ রিকশাচালকরা সড়কে বসে বিক্ষোভ ও পরে বিভিন্ন যানবাহনে ভাঙচুর করেন।
 

মাকসুদ/ইমন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়