ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পি কে হালদারকে ধরতে ইন্টারপোলে চিঠি 

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:০০, ৫ জানুয়ারি ২০২১
পি কে হালদারকে ধরতে ইন্টারপোলে চিঠি 

বিদেশে পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে ধরতে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলে চিঠি দেওয়া হয়েছে। বাংলাদেশ পুলিশ এ চিঠি দিয়েছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পুলিশ জানায়, সোমবার (৪ জানুয়ারি) দুপুরে পুলিশের আন্তর্জাতিক সংস্থার কাছে তার অবস্থান, কীভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যায়, একই সঙ্গে তার ছবি ও অন্যান্য তথ্য দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, গত বছর ক্যাসিনোবিরোধী অভিযানের পর পরই পি কে হালদারের নাম বেরিয়ে আসে। এরপর দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সরকারের বিভিন্ন সংস্থা তার বিরুদ্ধে পৃথক তদন্ত শুরু করে।

তদন্তের অংশ হিসেবে দুদক তার জ্ঞাত আয়বহির্ভূত প্রায় ২৯৫ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি পায়। পরে এ অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে। কিন্তু পি কে হালদার বিদেশে পালিয়ে যান। একইসঙ্গে তার বিরুদ্ধে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ এবং বিদেশে অর্থ পাচারের অভিযোগ ওঠে।

এরমধ্যে, ইন্টারন্যাশনাল লিজিং কোম্পানি থেকে প্রায় তিনি দেড় হাজার কোটি টাকা আত্মসাৎ করেন বলে প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছে সরকারের বিভিন্ন তদন্ত সংস্থা। গত ১০ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে পি কে হালদার ও তার পরিবারের আট সদস্যসহ মোট ১২ জনের বিরুদ্ধে যত স্থাবর-অস্থাবর সম্পত্তি এবং পাসপোর্ট আছে তা জব্দের আদেশ দেন আপিল বিভাগ।

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়