ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুলিশের অনুরোধে সেদিন বায়তুল মোকাররমে যান মামুনুল হক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৬ এপ্রিল ২০২১  
পুলিশের অনুরোধে সেদিন বায়তুল মোকাররমে যান মামুনুল হক

পুলিশের ডিআইজি পদমর্যাদার একজনের কথা রাখতে গিয়ে গত ২৬ মার্চ বায়তুল মোকাররমে গিয়েছিলেন বলে আদালতকে জানিয়েছেন হেফাজত ইসলামের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

সোমবার (২৬ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালতে রিমান্ড শুনানিকালে অনুমতি নিয়ে মাওলানা মামুনুল হক এ কথা বলেন।  এদিন ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় চারদিন এবং সম্প্রতি মোদী বিরোধী কর্মকাণ্ডের ঘটনায় মতিঝিল থানার মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামুনুল হকের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, আদালতের অনুমতিক্রমে মামুনুল হক আদালতকে বলেছেন, ঘটনার দিন অর্থাৎ গত ২৬ মার্চ তিনি বাংলাবাজার জুমা মসজিদে নামাজ পড়ান।  নামাজ শেষে পুলিশ কর্তৃপক্ষ তাকে জানান, বায়তুল মোকাররমে মুসল্লিরা জড়ো হয়েছেন।  ভিতরে অনেক মুসল্লি আটকা পড়ে গেছেন।  তারা আমাদের বিশ্বাস করতে পারছে না।  আপনি (মামুনুল হক) একটু আসেন। এসে থেকে তাদের বের করে দেন। একজন ডিআইজির অনুরোধে তিনি বায়তুল মোকাররম যান। সেখানে গিয়ে তিনি তাদের বের করে দেন।  এরপর তিনি মসজিদে যান।

তিনি আদালতকে বলেন, তিনি তো সেদিন ঘটনার সময় সেখানে ছিলেন না। তিনি ঘটনার বিষয়ে জানেনও না। পুলিশ কর্মকর্তার অনুরোধে তিনি সেখানে যান।  পুলিশ কর্মকর্তার অনুরোধ রক্ষা করেন।  সেই দিন পুলিশের অনুরোধ রক্ষা করতে গিয়ে আজকে তার বিরুদ্ধে এমন একটা মামলা। যা খুবই দুঃখজনক।  আইন অনুযায়ী পুলিশের কথা শুনতে বাধ্য। যদি এভাবে হয় এরপর কি করবো? চাইলে সেদিনের তার পুলিশ রেকর্ড চেক করার কথাও আদালতকে বলেন মামুনুল হক।

মামুন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়