ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

১৩ দিনে গ্রেপ্তার ৮৫৪০

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ১৪ জুলাই ২০২১  
১৩ দিনে গ্রেপ্তার ৮৫৪০

ফাইল ছবি

সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১৩দিনে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৮ হাজার ৫৪০ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (১৪ জুলাই) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপি জানায়, ১ জুলাই থেকে ১৩ জুলাই রাত পর্যন্ত রাজধানীর ৮টি ক্রাইমজোন থেকে ৮ হাজার ৫৪০ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় অকারণে ঘোরাঘুরি এবং সরকারি বিধিনিষেধ ভঙ্গের অভিযোগে বিভিন্ন ব্যক্তিকে ৪৭ লাখ ৭৯ হাজার ৬৩০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  আর ট্রাফিক আইন অমান্য করায় ৭ হাজার ৩৯৫টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  একই সঙ্গে জরিমানা করা হয় ১৬ কোটি ৭৬ লাখ ২৭৫ টাকা।

পুলিশ জানায়, রমনা, লালবাগ, মতিঝিল, তেজগাঁও, মিরপুর, উত্তরা ও গুলশান এলাকা থেকে সরকারি নিদেশ   অমান্য করায় এসব ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়। এছাড়া বিভিন্ন এলাকায় পুলিশের টহল, চেকপোস্ট বসানোর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক কাজ করেছে।

জানা গেছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বেশিরভাগই নিম্নআয়ের। দিনমজুর, ফুটপাতের দোকানদার, হোটেলের বয়, ক্যাশিয়ার বিভিন্ন খাবারের দোকানের কর্মচারী। 

ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান বলেন, আগামী ৮দিন লকডাউন শিথিল হলেও মাঠ পর্যায়ে পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য কাজ করবে পুলিশ।

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়