ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পরীমনি-হেলেনাদের মামলার তদন্ত শেষ পর্যায়ে: সিআইডি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ২৪ আগস্ট ২০২১  
পরীমনি-হেলেনাদের মামলার তদন্ত শেষ পর্যায়ে: সিআইডি

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেছেন, চিত্রনায়িকা পরীমনি, আওয়ামী লীগের বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর, জিসান নজরুল ইসলাম রাজসহ ৬ জনের বিরুদ্ধে দায়ের করা ১৫টি মামলার তদন্ত প্রায় শেষের দিকে। তবে ফরেনসিক প্রতিবেদন হাতে পেলে এসব মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দেওয়া হবে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে মালিবাগ সিআইডি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, এসব মামলায় ইতোমধ্যে সিআইডি তদন্ত করছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই মামলার প্রতিবেদন দেওয়া হবে। মামলায় আসামি পরীমনিসহ গ্রেফতারকৃত আসামিদের বাসায় মাদক মজুত ও সংগ্রহ করার বিষয়ে নতুন করে তদন্ত করার কিছু নেই। কেননা মাদক তাদের দখল থেকেই পাওয়া গেছে। তবে সেগুলো মাদক কিনা তা রাসায়নিক কেমিক্যাল পরীক্ষার দরকার আছে। পরীক্ষা-নিরীক্ষা করতে আগামী এক থেকে দেড় মাস সময় লেগে যেতে পারে।

আসামিদের মানিলন্ডারিং অপরাধের প্রসঙ্গ টেনে সিআইডি প্রধান বলেন, আমরা অনেকের কাছ থেকে তথ্য পেয়েছি। যাদের জিজ্ঞাসাবাদের পর মনে হয়েছে মানিলন্ডারিং সংক্রান্ত কিছু আছে তাদের বিষয়ে আমরা তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংক থেকে তথ্য পেয়েছি।  যেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।  যাচাই-বাছাই শেষে নিশ্চিত হওয়ার পর প্রয়োজনে তাদের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বনানীর বাসা থেকে চিত্রনায়িকা পরীমনিকে বিপুল পরিমাণ মাদকসহ আটক করে র‌্যাব।  এর আগে ও পরে  অপর আসামিদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।  তাদের বিরুদ্ধে  গুলশান-বনানী, এয়ারপোর্ট থানায় মাদক, সন্ত্রাস, ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত এক পর্যায়ে সিআইডির কাছে হস্তান্তর করা হয়।

/মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়