ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোহেল রানাকে ফেরাতে দিল্লির এনসিবিকে পুলিশের চিঠি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ৭ সেপ্টেম্বর ২০২১  
সোহেল রানাকে ফেরাতে দিল্লির এনসিবিকে পুলিশের চিঠি 

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর হাতে গ্রেফতারকৃত বনানী থানার  সাবেক পুলিশ পরিদর্শক শেখ সোহেল রানাকে দেশে ফিরিয়ে আনার জন্য  দিল্লিতে অবস্থিত ন্যাশনাল সেন্ট্রাল বুরোকে (এনসিবি) আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে পুলিশ হেডকোয়ার্টাস। এছাড়া কূটনৈতিক পর্যায়ে জোর তৎপরতা অব্যাহত আছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেন সদর দপ্তরের সেন্ট্রাল ব্যুরো ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর সরকারী মহাপরিদর্শক এআইজি মহিউল ইসলাম।

তিনি  বলেন, রোববার (৫ সেপ্টেম্বর) এ চিঠি দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত চিঠির কোনো জবাব আসেনি।  আশা করছি সহসাই তাকে এ পদ্ধতির মাধ্যমে দেশে আনা যাবে।

জানা গেছে, এর পাশাপাশি সোহেল রানাকে বন্দি বিনিময় চুক্তির মাধ্যমে আনার জন্য ঢাকা-দিল্লি কূটনৈতিক পর্যায়ে আলাপ-আলোচনা শুরু হয়েছে।  কখন,  কিভাবে এবং ভারতে তার বিরুদ্ধে দায়ের করা মামলা ইত্যাদি বিষয় নিয়ে সে দেশের সরকারের সঙ্গে আলাপ-আলোচনা অব্যাহত আছে। বন্দি বিনিময় চুক্তির মাধ্যমে সোহেল রানাকে দ্রুত দেশে আনার সম্ভাবনাই বেশি বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সঙ্গে পৃষ্ঠপোষকতার অভিযোগ ওঠার পর থেকেই পুলিশ পরিদর্শক সোহেল রানা আত্মগোপন করেন। তারই অংশ হিসেবে ৩ সেপ্টেম্বর ভারত সীমান্ত পাড়ি দিয়ে নেপাল যাওয়ার সময় বিএসএফের হাতে গ্রেপ্তার হন বনানী থানার এই পুলিশ পরিদর্শক। তার বিরুদ্ধে ই-কমার্স ব্যবসার আড়ালে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ টাকা দিয়ে তিনি অভিজাত এলাকাসহ রাজধানীতে একাধিক বাড়ি-গাড়ি ফ্লাট এমনকি ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। তার বিরুদ্ধে এসব অভিযোগের তদন্তে নেমেছে  আইনশৃঙ্খলা বাহিনী। প্রাথমিকভাবে এসব অভিযোগের প্রেক্ষিতে সোহেল রানাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঢাকা/মাকসুদ/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়