ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সিনহার মামলায় খালাস পাওয়া ২ আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২২ ডিসেম্বর ২০২১  
সিনহার মামলায় খালাস পাওয়া ২ আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় খালাস পাওয়া টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া তাদের খালাসের রায় বাতিল করে কেন সাজা দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

বুধবার (২২ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনিই বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে ২০ ডিসেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের খালাসের বিরুদ্ধে আপিল করে দুদক।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ফারমার্স ব্যাংকে ব্যাংক-হিসাব (অ্যাকাউন্ট) খোলেন শাহজাহান ও নিরঞ্জন। ঋণের জন্য আবেদনও করেন তারা। তাদের আবেদনে ঋণ অনুমোদন হয়। ফলে তারা মুখ্য অপরাধে প্ররোচনা দিয়েছেন। তবে বিচারিক আদালতের রায়ে তারা সুবিধাভোগী নন বলে খালাস দেওয়া হয়।  মুখ্য অপরাধের সহযোগী হিসেবে তাদের খালাসের বিরুদ্ধে দুদক আপিল করে।

গত ৯ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ মামলায় পৃথক দুই ধারায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া মামলার আট আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।  অপরাধ প্রমাণিত না হওয়ায় দুজনকে খালাস দেন আদালত।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ জুলাই ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর ১১ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন দুদক পরিচালক বেনজীর আহমেদ।
 

মামুন/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়