ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

সরকারি নিয়োগ পরীক্ষার উত্তরপত্র দেয় তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২২ জানুয়ারি ২০২২  
সরকারি নিয়োগ পরীক্ষার উত্তরপত্র দেয় তারা

সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তর সরবরাহকারি চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর মধ্যে একজন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছেন বলে জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে ডিএমপির গণমাধ্যম শাখায় এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার এ তথ‌্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘শুক্রবার (২১ জানুয়ারি) রাতে রাজধানীর মিরপুর, তেজগাঁও শিল্পাঞ্চল ও কাকরাইল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি ইয়ার ডিভাইস, মাস্টার কার্ড স্ট্যাম্প, চেক বই এবং মোবাইল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে মাহামুদুল হাসান আজাদ সিজিএ অফিসের কর্মকর্তা ও মাহাবুবা নাসরীন রুপা বগুড়ার দুপচাচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান।’ 

তিনি আরও বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাকরাইল এলাকার একটি আবাসিক হোটেল থেকে জালিয়াতে জড়িত দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি অফিসে নিয়োগে যে পরীক্ষা হয়, তার ভুয়া উত্তরপত্র তৈরি করে। পরে তা বিভিন্ন মাধ্যমে পরীক্ষার্থী বা স্বজনদের কাছে বিক্রি করে। এভাবে তারা বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।’

গ্রেপ্তারকৃত অন‌্যরা হলেন— নোমান সিদ্দিকি, আল আমিন রনি, নাহিদ হাসান, শহীদউল্লাহ, তানজির আহসেদ, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান। 

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রতারণার দায়ে মামলা করা হয়েছে। এ মামলায় তাদের রিমান্ডে নেওয়া হবে জানিয়েছে গোয়ন্দা কর্মকর্তারা।

ঢাকা/মাকসুদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়