ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

উত্তেজনার মধ্যেই তারেক-জোবায়দার মামলায় সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ৩১ মে ২০২৩  
উত্তেজনার মধ্যেই তারেক-জোবায়দার মামলায় সাক্ষ্যগ্রহণ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের অবৈধ সম্পদ অর্জনের মামলায় উত্তেজনার মধ্যেও সাক্ষ্যগ্রহণ করেছে আদালত।

বুধবার (৩১ মে) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে ঢাকার জেলা প্রশাসক কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা শাহ আলম সাক্ষ্য দেন। বেলা ৩টা ১০ মিনিট থেকে ৩টা ২৫ মিনিট পর্যন্ত এ সাক্ষ্যগ্রহণ চলে।  

এদিনও সাক্ষ্যগ্রহণ ঘিরে বুধবার বেলা আড়াইটা থেকে বিএনপি দলীয় আইনজীবীরা ঢাকা মহানগর দায়রা জজ আদালতে কক্ষের সামনে অবস্থান নিয়ে মামলার বিচার বন্ধের বিরুদ্ধে স্লোগান দেয়। আর আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা আদালত কক্ষের ভেতরে অবস্থান নিয়ে মামলা চলার পক্ষে স্লোগান দেয়। বেলা ৩টার দিকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছাড়ায়। তখন আদালত কক্ষের দরজার সামনে দুই পক্ষের আইনজীবীর মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

তখন আওয়ামী লীগ দলীয় আইনজীবীরা আদালত কক্ষের ভেতরে ও দরজায় অবস্থান নেয় এবং বিএনপি দলীয় আইনজীবীরা আদালতের বাইরে অবস্থান নিয়ে বিচার বন্ধের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। ওই অবস্থায় বেলা ৩টা ১০ মিনিটে বিচারক এজলাসে উঠেন এবং আদালতের পরিবেশ শান্ত করে বিচারকার্য পরিচালনায় সবাইকে সহায়তার আহ্বান জানিয়ে সাক্ষ্যগ্রহণ শুরু করেন। সাক্ষ্যগ্রহণ চলাকালে দুই পক্ষই আদালত কক্ষের বাইরে একে অপরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। ওই অবস্থায়ই বেলা ৩টা ২৫ মিনিটে সাক্ষ্য শেষ হয়।

দুই পক্ষের আইনজীবীদের মুখোমুখি অবস্থানকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে নেয় পুলিশ। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এর আগে, এ মামলায় সাক্ষ্যগ্রহণকে কেন্দ্র করে মঙ্গলবার আদালত কক্ষের ভেতরেই আওয়ামী লীগ ও বিএনপি দলীয় আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়