ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

সাঈদীর গায়েবি জানাজার অনুমতি দেবে না পুলিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১৫ আগস্ট ২০২৩  
সাঈদীর গায়েবি জানাজার অনুমতি দেবে না পুলিশ 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবি জানাজার অনুমতি দেবে না পুলিশ। সোমবার (১৪ আগস্ট) রাতের হামলা ও ভাঙচুর বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারের সংবাদ সম্মেলনে কমিশনার আরও বলেন, ১৬ আগস্ট গায়েবি জানাজার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও এখনও পর্যন্ত আমাদের কাছে এ বিষয়ে লিখিতভাবে কিছু জানানো হয়নি। তারপরও আমরা সতর্কতার কারণেই এ জানাজার অনুমতি দেব না।

তিনি বলেন, দণ্ডপ্রাপ্ত সাঈদী গতকাল রাত ৮টা ৪০ মিনিটে হাসপাতালে মারা যান। তার মরদেহ নিয়ে জামাত-শিবির তাণ্ডব চালিয়েছে। তারা পুলিশের ওপর আক্রমণ করে গাড়ি ভাঙচুর করে। বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তার ওপর হামলা করে। ফজরের নামাজের পর তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল দখল করে নেয়। ফেসবুক লাইভ দিয়ে সবাইকে এখানে চলে আসতে বলে। পরে বাধ্য হয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সীমিত শক্তি প্রয়োগ করে। জামায়াত শিবিরের এসব তাণ্ডব বিবেচনায় রেখেই আমরা গায়েবি জানাজার অনুমতি না দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়